ইমরুল-সাব্বিরদের ফের লজ্জায় ডুবাল আফগানরা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 02:27:42

সেই একই গল্প! ব্যর্থতার বৃত্তেই হাঁটছে বাংলাদেশ ‘এ’ দল। আরো একবার আফগানিস্তানের সামনে নাজেহাল ইমরুল কায়েসরা। আগের ম্যাচে দল হেরেছিল ১০ উইকেটে। এবার স্বাগতিকদের ৪ উইকেটে হারাল আফগানিস্তান ‘এ’ দল।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় আনঅফিশিয়াল ওয়ানডেতেও চেনা গেল না বাংলাদেশের তারকাদের। এনিয়ে টানা দুই ম্যাচ হারল তারা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল আফগানিস্তান। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ তারা জিতেছিল ১-০ ব্যবধানে।

যুদ্ধবিধ্বস্ত দেশটির বিপক্ষে বেশ শক্তিশালী দল নিয়েই নেমেছিল বাংলাদেশ ‘এ’। দলে ইমরুল কায়েস, এনামুল হক, বিজয়, মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমানদের সঙ্গে ফরহাদ রেজা, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, আবু হায়দার রনিরা ছিলেন। কিন্তু তাদেরও পাত্তা দেয়নি আফগানরা।

এদিন টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ দল। ৫০ ওভারে তারা ৯ উইকেট হারিয়ে করে ২৭৮ রান। জবাবে নেমে ৪৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে সফরকারীরা।

টস ভাগ্যটা সঙ্গে না থাকলেও ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা মন্দ ছিল না। ৫৬ রানের জুটি গড়েন এনামুল ও ইমরুল। জাতীয় দলের মিশনে যোগ দেওয়ার আগে এনামুল তুলেন ২৪ বলে ২৬। এরপর ইমরুল ফেরেন ৪০ রানে।

দুই ওপেনারের পর কিছুটা সময় লড়াই করলেন মোহাম্মদ নাঈমও। তবে ৪৯ রান তিনি ধরেন সাজঘরের পথ। মিঠুন ৯৪ বলে ৮৫ রান তুললে বাংলাদেশ পায় লড়াকু পুঁজি। শেষ দিকে ৩৮ বলে ৩৫ রান করেন সাব্বির।

জবাবে নামা আফগান দলকে অবশ্য শুরুতেই কোণঠাসা করে ফেলেছিল বাংলাদেশ। দলীয় ২৮ রানে উদ্বোধনী জুটিতে ভাঙ্গন ধরান শফিউল ইসলাম। তারপর অবশ্য দারুণ লড়েছেন ইব্রাহিম জাদরান। তার ব্যাটে এগিয়ে গেছে সফরকারীরা। ১৪৯ বলে ১২৭ রান করে তুলেন তিনি।

জিততে আফগানদের শেষ ২৩ বলে দরকার ছিল ৩৫ রান। আর বাংলাদেশের ৪ উইকেট। এ অবস্থায় সপ্তম উইকেট জুটিতে শরাফুদ্দিন আশরাফ ও ফজল নিয়াজাই হতাশ করেন স্বাগতিক বোলারদের। ৫ বল হাতে রেখেই দল পেয়ে যায় দারুণ এক জয়। ১৭ বল ৩৬ রান করেন আশরাফ। ৮ বলে ১৫ রানে অপরাজিত নিয়াজাই।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ ‘এ’ দল: ৫০ ওভারে ২৭৮/৯ (ইমরুল ৪০, এনামুল ২৬, মিঠুন ৮৫, নাঈম ৪৯, সাব্বির ৩৫, আফিফ ৮, রেজা ১, মেহেদি ১০, আবু হায়দার ৭*, শফিউল ০, আবু জায়েদ ১*; শিরজাদ ১/৫৪, আশরাফ ১/৩৭, করিম ৩/৪৩, ফজল ৩/৪৮)
আফগানিস্তান ‘এ’ দল: ৪৯.১ ওভারে ২৮১/৬ (রহমানউল্লাহ ২১, ইব্রাহিম ১২৭, উসমান ২৬, নাসির ১১, রাসুলি ৭, করিম ২৪, আশরাফ ৩৬*, ফজল ১৫*; শফিউল ২/৫৯, আবু জায়েদ ১/৫৮, রেজা ৪২/০, মেহেদি ০/৩৪, আবু হায়দার ১/৫৬, সাব্বির ১/১০)
ফল: ৪ উইকেটে জয়ী আফগানিস্তান ‘এ’ দল

এ সম্পর্কিত আরও খবর