এবার ফরাসি কাপ জিতল পিএসজি

, খেলা

News Creator | 2023-08-30 16:11:05

ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের শিরোপা আগেই ঘরে তুলেছে পিএসজি। জিওভানি লো সেলসো ও এদিনসন কাভানির গোলে তৃতীয় সারির দল লেস হারবিয়েরসেকে হারিয়ে ফরাসি কাপের মুকুটও ধরে রাখলো উনাই এমেরির শিষ্যরা।

প্যারিসে ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার রাতের ফাইনালে ২-০ গোলে জিতেছে পিএসজি। পায়ে অস্ত্রোপচারের পর মাঠে ফেরার অপেক্ষায় থাকা নেইমার ডাগআউটে বসে সতীর্থদের জয় উপভোগ করেন।

ভাগ্য বিরূপ না হলে ম্যাচের প্রথম ১০ মিনিটেই দুই গোল পেতে পারতো পিএসজি। কিন্তু লো সেলসোর প্রচেষ্টা পোস্টে লাগার পর কিলিয়ান এমবাপের শটও পোস্টে বাধা পায়।

তৃতীয় সারির দল লেস হারবিয়েরসেকে যে সহজেই হারাবে পিএসজি তা অনুমিতই ছিল। হয়েছেও তাই। প্যারিসে অবস্থিত ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ফরাসি কাপের ফাইনালে মুখোমুখি হয়ে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৬ মিনিট পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়েগো মোত্তার ক্রস থেকে প্রথম গোল করেন লো সেলসো। সেলসো আর এমবাপে এর আগে দুইটি সহজ সুযোগ নষ্ট করেন।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় পিএসজি। ম্যাচের ৭৪ মিনিটে লেস হারবিয়েরসের ডি বক্সে ফাউল করলে পেনাল্টি থেকে গোল করেন উরুগুয়ের তারকা ফুটবলার এডিনসন কাভানি। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের ব্যবধানে জয় পায় পিএসজি। এই জয়ে চলতি মৌসুমে তৃতীয় শিরোপা জয় নিশ্চিত করলো এমেরির শিষ্যরা।

ফরাসি কাপের টানা চতুর্থ  ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। দলের সেরা তারকা নেইমারের অনুপস্থিতি সত্ত্বেও চলতি মৌসুমে তিন শিরোপা ঘরে তুলেছে বিদায়ী কোচ উনাই এমেরির শিষ্যরা। ম্যাচে না থাকলেও ডাগআউটে বসে খেলা উপভোগ করেন নেইমার। তবে খেলা শেষে গার্ড অব অনার পাওয়ার মুহূর্তে দলকে সঙ্গ দেন এই ব্রাজিলীয় সুপারস্টার।

এ সম্পর্কিত আরও খবর