চেনাই গেল না যুবরাজকে!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 09:28:08

আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন কিছুদিন আগেই। তবে ক্রিকেটকে বিদায় বলেন নি যুবরাজ সিং। এখন ফ্রাঞ্চাইজি ক্রিকেটেই ব্যস্ত রাখবেন নিজেকে। তারই পথ ধরে খেলছেন কানাডার গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ছাড়পত্র পেয়েই অবশ্য হুঙ্কার দিয়েছিলেন বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে শুরুটা ভাল হয়নি যুবির।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর প্রথম ম্যাচ খেলতে নেমে ফ্লপ যুবরাজ। টরন্টো ন্যাশনাল টিমের অধিনায়ক তিনি। অভিষেক ম্যাচে বৃহস্পতিবার তাদের প্রতিপক্ষ ছিল ক্রিস গেইলের ভ্যাঙ্কুভার নাইটস৷

ম্যাচে টস জিতে প্রথমে যুবরাজদের ব্যাটিয়ে পাঠান গেইল। টরন্টো ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলে ১৫৯ রান। রডরিগো থমাসের ব্যাটে ৩১ বলে ৪১। ২০ বলে ৪১ রান তুলেন হেনরিক ক্লাসেন৷ কাইরন পোলার্ড ১৩ বলে ৩০ রানে অপরাজিত।

তবে হতাশ করেন যুবরাজ। ২৭ বল খেলে তুলেন মাত্র ১৪ রান। চেনাই গেল না তাকে! বিস্ময়কর হলেও সত্য ছক্কার মাস্টার একটিও বাউন্ডারি হাঁকাতে পারেন নি! অবশ্য তার আউট নিয়েও ছিল সন্দেহ। রিজওয়ান চিমার বলে স্ট্যাম্পড আউট হলেও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় ক্রিজের ভিতরেই ছিলেন যুবরাজ!

যুবরাজদের সংগ্রহটা উড়িয়ে দিয়ে গেইলের দল ভ্যাঙ্কুভার ১৭.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে পা রাখে জয়ের বন্দরে। গেইল করেন ১০ বলে ১২। ওয়ালটন ৩৫ বলে ৫৯ আর ভ্যান ডার ডাসেন ৪৩ বলে ৬৫ রান তুলে দলকে এনে দেন দারুণ এক জয়!

এ সম্পর্কিত আরও খবর