ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে গেইল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 05:09:30

বিশ্বকাপ খেলেই অবসরে চলে যেতে চেয়েছিলেন ক্রিস গেইল। কিন্তু পরে সিদ্ধান্ত পাল্টে ফেলেন। জানান, ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে তবেই একদিনের ক্রিকেটকে বিদায় বললেন। তার সেই ইচ্ছাটা পূরণ করেছেন নির্বাচকরা। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা করে দিয়েছেন এ মারকুটে ব্যাটসম্যানকে।

ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান লারাকে পিছনে ফেলে এক দিনের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার সুবর্ণ সুযোগ এখন গেইলের সামনে। লারার রেকর্ড ১০ হাজার ৪০৫ রানের রেকর্ডটা ভাঙতে তার দরকার মাত্র ১২ রান।

ওপেনিং ব্যাটসম্যান জন ক্যাম্পবেল, অলরাউন্ডার রোস্টন চেজ ও কিমো পল ফিরেছেন ১৪ জনের ওয়ানডে দলে। আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে ছিলেন তিন জনই। কিন্তু পরে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে ছিটকে যান এ ত্রয়ী।

বিশ্বকাপে খেলা দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, অফ-স্পিনার অ্যাশলে নার্স ও পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

টি-টুয়েন্টি দলে থাকলেও হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার আন্দ্রে রাসেল বাদ পড়েছেন ওয়ানডে দল থেকে।

গায়ানায় ওয়ানডে সিরিজ শুরু হবে ৮ আগস্ট। ১১ ও ১৪ আগস্ট দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ত্রিনিদাদের পোর্ট-অফ-স্পিনে।

উইন্ডিজ ওয়ানডে দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমার, নিকোলাস পুরান, রোস্টন চেজ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্রাফেট, কিমো পল, শেলডন কটরেল, ওশানে টমাস ও কেমার রোচ।

এ সম্পর্কিত আরও খবর