নির্বাচক মিনহাজুল ও হাবিবুলের চুক্তির মেয়াদ বাড়লো

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 13:13:06

ক্রিকেট দলের দুই সদস্যের নির্বাচকের কাজে সন্তুষ্ট বিসিবি। তাই আরেকদফা তাদের দায়িত্বের মেয়াদ বাড়ানো হয়েছে। প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নু ও তার সহযোগী হিসেবে হাবিবুল বাশার সুমনের চুক্তির মেয়াদও সামনের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছে। বিসিবির বৈঠকে শনিবার এই সিদ্ধান্ত নেয়া হয়।

নির্বাচকদের চুক্তি মেয়াদ যে বাড়ছে সেই সম্পর্কে একটা ধারণা আগেই দিয়েছিলেন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। শনিবার নির্বাচকদের চুক্তির মেয়াদ আরও একবছর বাড়িয়ে দেয়ার পর নাজমুল জানালেন- ‘নির্বাচকদের কাজে আমরা সন্তুষ্ট। তাই তাদের চুক্তির মেয়াদ আরেকদফা বাড়ানো হয়েছে। এই বিষয় নিয়ে বোর্ড সভায় সিদ্ধান্ত নিতে বেশি সময় লাগেনি। তবে আমরা নির্বাচক প্যানেল তিন সদস্যের করার চিন্তা করছি। তাদের সঙ্গে আরেকজন যোগ দেবেন।’

- তৃতীয় নির্বাচক কে হতে যাচ্ছেন?

নাজমুল নিজেও এই উত্তরটা এখনো জানেন না-‘আমাদের কাছে বেশ কয়েকটা নাম এসেছে। তবে আমরা যাকে নেবে তার সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানি না। আরও খোঁজ নিচ্ছি আমরা। তারপরও আমরা স্থির করবো কাকে নেবো।’

জানা গেছে তৃতীয় নির্বাচক হিসেবে আপাতত বিসিবির টেবিলে বিবেচনাধীন হিসেবে আছে তিনটি নাম; খালেদ মাসুদ পাইলট, মুঞ্জরুল ইসলাম ও জাভেদ ওমর বেলিম।

জাতীয় দলের নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন এই দুজন ২০১১ সালের পর থেকে দায়িত্ব পালন করে আসছেন।

এ সম্পর্কিত আরও খবর