হাতুড়েসিংহে কোচের পদের জন্য আবেদনই করেননি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 06:45:02

স্টিভ রোডসকে বিসিবি ছাঁটাই করার পর থেকেই খবরটা উড়ছে-নতুন কোচ হিসেবে আবার বাংলাদেশে আসছেন চন্ডিকা হাতুড়েসিংহে। বর্তমানে শ্রীলঙ্কা জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করছেন হাতুড়েসিংহে। তবে বাংলাদেশের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের পর শ্রীলঙ্কায় তার চাকরি আর থাকছে না এটা নিশ্চিত। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী বলে দিয়েছেন-হাতুড়েসিংহেকে আমাদের আর প্রয়োজন নেই। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও জানিয়েছে-‘তারা ক্রীড়ামন্ত্রীর কথা মানতে বাধ্য।’

এতেই পরিষ্কার যে হাতুড়েসিংহেকে চলতি সিরিজের পর নতুন চাকরি খুঁজতে হচ্ছে।

বাংলাদেশ নতুন হেড কোচ খুঁজছে। আর হাতুড়েসিংহেরও নতুন চাকরি প্রয়োজন। এই দুই সূত্রকে গেঁথে অনেকেই হিসেব মেলাচ্ছেন আরেকবার হাতুড়েসিংহেকে দেখা যেতে পারে বাংলাদেশ কোচের দায়িত্বে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ কোচের দায়িত্ব ছাড়েন হাতুড়েসিংহে। সেই সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে থেকে যাওয়ার জন্য প্রায় অনুনয় বিনয় পর্যন্ত করে। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় থেকে হাতুড়েসিংহে বাংলাদেশ কোচের চাকরি ছেড়ে দিয়ে যোগ দেন শ্রীলঙ্কার কোচের পদে। বিশ্বকাপে তার কোচিংয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সন্তুষ্ট না। তাছাড়া দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গেও তার বিরোধ বাধে।

বাংলাদেশের কোচের দায়িত্ব পালনের সময় হাতুড়েসিংহের বেশ কিছু কড়া কড়া সিদ্ধান্তে বিসিবি বেশ খুশিই ছিল। দলকে কড়া নিয়ন্ত্রণে রাখার তার কৌশল বিসিবির বেশ পছন্দ হয়েছিলো। এমন একজন ‘কড়া হেডমাস্টার’ ধরনের কোচকে বিসিবি আবারো চাইছে। ছাঁটাই হওয়া কোচ স্টিভ রোডসের নরম স্বভাবকে বিসিবি তার দুর্বলতা হিসেবেই চিহ্নিত করেছে। দলকে কড়া শৃঙ্খলার মধ্যে রাখার জন্য বিসিবি কোচ হিসেবে হাতুড়েসিংহেকেই সবচেয়ে সেরা পছন্দ হিসেবে মনে করছে।

কিন্তু সমস্যা হলো বিসিবি কোচ চেয়ে কিছুদিন আগে একটি বিজ্ঞাপন দিয়েছিলো। সেই দরখাস্ত করার সময় শেষ হয়ে গেছে বেশ আগেই। কিন্তু অনেকে দরখাস্ত করলেও চন্ডিকা হাতুড়েসিংহে বাংলাদেশের কোচের চাকরি চেয়ে নতুন কোনো দরখাস্ত করেননি।

এই প্রসঙ্গে শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান বলছিলেন-‘আমরা এখন পর্যন্ত হাতুড়েসিংহের কাছ থেকে কোনো আবেদনপত্র পাইনি। যেহেতু তিনি আবেদন করেননি। আর আমরাও তার কাছে অ্যাপ্রোচ করিনি। আমরা অবশ্য এখন পর্যন্ত কোচ খোঁজা বন্ধ করিনি। এখন পর্যন্ত সে আসেনি।’

এ সম্পর্কিত আরও খবর