আগস্টে ফিরতে পারবেন মাশরাফি-সাইফউদ্দিন?

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 04:52:37

ইংল্যান্ডে বিশ্বকাপ চলার সময় থেকেই ইনজুরি পিছু নিয়েছে তাদের। তবে সব সামলে শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুত হচ্ছিলেন দু'জন। কিন্তু সফরে যাওয়ার ঠিক আগের রাতে দুঃসংবাদ! ইনজুরিতে কাবু মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে পড়েন সফর থেকে। তবে স্বস্তির কথা ফের লড়াইয়ে ফেরার প্রস্তুতি শুরু করেছেন এই দুই পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকের তত্বাবধানে আছেন মাশরাফি ও সাইফউদ্দিন। বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী মঙ্গলবার জানালেন- পুরো ফিট হয়ে মাঠে ফিরতে মাসখানেক সময় লাগবে। সবকিছু ঠিক থাকলে আগস্টের শেষেই মাঠে দেখা যেতে পারে তাদের।

অবসরের শঙ্কা উড়িয়ে শ্রীলঙ্কা সফরে যেতে চেয়েছিলেন মাশরাফি। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর সমালোচনার তোপে ছিলেন তিনি। তারপরও আরেকটি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত করেছিলেন নিজেকে। কিন্তু সফরে যাওয়ার ঠিক আগে মাশরাফি হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন। আর সাইফউদ্দিন ব্যাক পেইনের চোটে কাবু।

এ অবস্থায় ব্যাটিং অনুশীলন করছেন সাইফউদ্দিন। মাশরাফি বিশ্রামে রয়েছেন। তাদের ফেরা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানাচ্ছিলেন, ‘মাশরাফি হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে রয়েছেন। প্রাথমিক ভাবে স্ক্যানের পর গ্রেড ওয়ান মাসেল ইনজুরি ধরা পড়ে। ওর ফিট হতে মাসখানেক সময় লাগবে। শঙ্কার ব্যাপার আছে- এই ইনজুরিতে ফের পড়লে পুরো মৌসুমটা মাঠের বাইরে থাকতে হবে তার। এ জন্যই আমরা বেশি সর্তক। আশা করছি আগস্ট মাসের শেষে পুরো ফিট হয়ে উঠবে মাশরাফি।’

একইভাবে সাইফউদ্দিনও আছেন ফেরার লড়াইয়ে। তিনি বেক পেইনে ভুগছেন। এই পেসারকে নিয়ে দেবাশীষ বলেন, ‘সাইফউদ্দিনের ইনজুরিটা বেশ পুরোনো। অনেক দিন ধরে ব্যাক পেইনের কথা বলছিল ও। এই বছরের শুরুতে ব্যথা বেড়ে গেলে তাকে ইনজেকশন দেওয়া হয়। কয়েকদিন ভালই ছিল। কিন্তু বিশ্বকাপের আগে ব্যথাটা ফিরে আসে। তারপর ইংল্যান্ডে ডাক্তার দেখালে ফের একই ইনজেকশন দেওয়া হয়। এভাবে বারবার ইনজেকশন ক্ষতি হবে।এ কারণেই দীর্ঘমেয়াদী পরিকল্পনা করছি তাকে নিয়ে। ওর বোলিং করাটা বন্ধ আছে। তবে আগস্টের শেষে ও পুরো ফিট হয়ে যাবে।’

চিকিৎসক আগস্টে ফেরার স্বপ্ন দেখালেও লড়াইটা সহজ হবে না মাশরাফি-সাইফউদ্দিনের! কারণ এই চোট যে তাদের পুরনো শত্রু!

এ সম্পর্কিত আরও খবর