কাশির সিরাপে সর্বনাশ পৃথ্বী শ'র

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 01:49:23

ডোপ নিয়ে আট মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন ভারতীয় ক্রিকেটার পৃথ্বী শ। খবরটা নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআই এক বিবৃতিতে জানায়, মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নিবন্ধিত ক্রিকেটার পৃথ্বী শ অসাবধানতাবশত নিষিদ্ধ সাবস্ট্যান্স খেয়ে ফেলেন। যা সাধারণত কাশির সিরাপে পাওয়া যায়।

ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়ায় এ ক্রিকেটারের নিষেধাজ্ঞা শাস্তি শুরু হচ্ছে ২০১৯ সালের ১৬ মার্চ থেকে। সে হিসেবে শাস্তির খড়গ থেকে তিনি মুক্তি পাবেন চলতি বছরের ১৫ নভেম্বর।

বিসিসিআইর অ্যান্টি ডোপিং আইন অনুযায়ী গত ২৬ জুলাই পৃথ্বীর বিরুদ্ধে ডোপ নেওয়ার অভিযোগ দায়ের করে অ্যান্টি ডোপিং রুল ভায়োলেশন কমিশন। সাময়িক ভাবে নিষিদ্ধও হন তিনি। অভিযোগের জবাবে পৃথ্বী জানান, কাশির জন্য ভুলবশত তিনি সিরাপ সেবন করে ছিলেন।

পৃথ্বীর ব্যাখ্যায় সন্তুষ্ট বিসিসিআই। শ্বাস-নালীর সংক্রমণের চিকিৎসার জন্য সে টারবুটালিন নিয়েছিলেন। এটা কোনো শক্তিবর্ধক ড্রাগ নয়। সকল প্রমাণাদি বিবেচনায় নিতে বাইরের বিশেষজ্ঞ পরামর্শ নিয়েছে বোর্ড।

একই কারণে পৃথ্বীর সঙ্গে নিষিদ্ধ হয়েছেন আরো দুজন ঘরোয়া ক্রিকেটার। তাদের একজন বিদর্ভের অক্ষয় দুল্লারওয়ার। অন্যজন রাজস্থানের দিব্য গজরাজ।

এ সম্পর্কিত আরও খবর