উত্তাল কাশ্মীরে চনমনে ধোনি

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 00:41:35

উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে। তারা যে বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা পেয়ে আসছিল, তা বাতিল করতে সংসদে বিল তুলেছে নরেন্দ্র মোদীর সরকার। কাশ্মীরে এখন ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গত দুই সপ্তাহে সেখানে প্রায় ২০ হাজার ভারতীয় সৈন্য প্রবেশ করেছে। বন্ধ আছে স্কুল, কলেজসহ ইন্টারনেট আর ক্যাবল টিভি সেবা। ঠিক এমন সময়ে কাশ্মীরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আর বেশ চনমনেই আছেন ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

এটা তো অনেকেরই জানা- ভারতীয় সেনার প্যারাশ্যুট রেজিমেন্টের সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি। ২০১১ সালে বিশ্বকাপ জিতে দেশে ফেরার পরই এই সম্মান দেওয়া হয় তাকে।

এবারের বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে দিন কয়েকের বিশ্রাম শেষে প্যারামিলিটারিতে যোগ দিয়েছেন ধোনি। সরিয়ে নিয়েছেন ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। এখন উত্তাল কাশ্মীরে রয়েছেন লেফটেন্যান্ট কর্নেল ধোনি। 

সেখানেই বেশ আনন্দে সময় কাটছে ভারতীয় এই ক্রিকেট তারকার। দিন কয়েক আগেই আর্মির পোশাকে তার ব্যাটে অটোগ্রাফ দেওয়ার ছবি ভাইরাল হয়েছিল ফেসবুক-টুইটারে। এবার দেখা গেল ভলিবল খেলা নিয়ে ব্যস্ত ধোনি। একটি ভিডিওতে দেখা যাচ্ছে- ব্যাটালিয়নের অন্য সেনা সদস্যদের সঙ্গে ভলিবল খেলছেন তিনি।

এর আগে প্যারাশ্যুট ট্রেনিংয়ের পর কাশ্মীর উপত্যকায় টহলে নিজেকে ব্যস্ত রাখেন ধোনি। গত ৩১ জুলাই থেকে কাশ্মীর সীমান্তে রয়েছেন। জানা গেছে- ১৫ আগস্ট পর্যন্ত অন্য সেনা সদস্য আর কর্মকর্তাদের সঙ্গে গার্ড পোস্টের দায়িত্বে থাকবেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর