মাশরাফির বিদায়ী সিরিজে আসছে জিম্বাবুয়ে!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-19 10:49:36

মাশরাফি বিন মর্তুজার বিদায়ের মঞ্চটা প্রস্তুতই ছিল। বলা হচ্ছিল জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কিন্তু গত ১৯ জুলাই পাল্টে যায় দৃশ্যপট। জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করে আইসিসি। এই স্থগিতাদেশের কারণে আইসিসির অনুদান আপাতত বন্ধ। একইসঙ্গে জিম্বাবুয়ের কোনো দল আইসিসির কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারছে না।

তারপরও মঙ্গলবার আশাবাদী কথাই শোনালেন নিজামউদ্দিন চৌধুরী সুজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী জানালেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কিছু নিষেধাজ্ঞার কারণে তাদের অংশগ্রহণ নিয়ে কিছু শঙ্কা তৈরি হয়েছিলো। কিন্তু তাদের ক্রিকেট বোর্ড আমাদের কাছে সময় চেয়েছিল যে এই বিষয়টি তাঁরা মানিয়ে নিতে পারবে বা সিরিজে অংশ নিবে। আমরা আশা করছি দ্রুত তাদের ক্রিকেট বোর্ডের কনফার্মেশন আমরা পাবো।’

অবশ্য জিম্বাবুয়ে না আসলে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে দুই একদিনের মধ্যেই এনিয়ে নিশ্চিত তথ্য দিতে পারবে বিসিবি।

কিংবদন্তি মাশরাফির বিদায়ী ম্যাচ নিয়েও প্রস্তুত হচ্ছে বিসিবি। এনিয়ে মঙ্গলবার নিজামউদ্দিন সুজন অবশ্য তেমন কোনো তথ্য দেননি। তবে আফগানিস্তান ও জিম্বাবুয়ে সিরিজ শেষেই তাকে বিদায় জানাতে চায় বোর্ড। এরমধ্যে সেপ্টেম্বরের শুরুতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক মৌসুম শুরু করবে বাংলাদেশ। এরপরই ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ।

এদিকে হেড কোচ নিয়ে অনেকটাই এগিয়েছে বিসিবি। একদিন আগেই বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, সহসাই স্টিভেন রোডসের বিকল্প খুঁজে নেবেন তারা। মিরপুরে মঙ্গলবার এনিয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘দেখুন, আমাদের চেষ্টা থাকবে অবশ্যই যত তাড়াতাড়ি একজন কোচ নিয়ে আসার। সেভাবেই কাজ করছি আমরা।’

এ সম্পর্কিত আরও খবর