চাকরি হারাচ্ছেন কোচ আর্থার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 19:27:32

আরও দুই বছর থেকে যেতে চেয়ে ছিলেন কোচ মিকি আর্থার। পিসিবির ক্রিকেট কমিটির কাছে নিজের সেই ইচ্ছার কথা ব্যক্ত করে ছিলেন। কিন্তু পাকিস্তানের ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান কোচকে কোনো সুযোগ দিতে নারাজ। তাই আর্থারের সঙ্গে চুক্তিও নবায়ন করছে না তারা।

৫১ বছরের আর্থার পাকিস্তানের দায়িত্ব নেন ২০১৬ সালের মে মাসে। ২০১৭ সালে এনে দেন চ্যাম্পিয়নস ট্রফি। যদিও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট কাটতে পারেনি পাকিস্তান। যে কারণে প্রধান কোচ হিসেবে আর্থারকে আর রাখছে না পিসিবি।

বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেনও তাদের চাকরি হারাচ্ছেন। খবরটা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি কোচিং টিমের এ চার সদস্যকে নিজেদের ‘প্রতিশ্রুতিতে অটল’ থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘সময় এখন নতুন নেতৃত্বের।’

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস দায়িত্ব ছাড়ছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ শেষে। যোগ দিবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদে।

শোনা যাচ্ছে বেলিসের উত্তরসূরি হওয়ার দৌড়ে আছেন আর্থার। চাকরি হারানোর শঙ্কা আঁচ করতে পেরে এমনকি শ্রীলঙ্কান কোচ হওয়ার জন্যও নাকি আবেদন করে রেখেছেন দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সাবেক এ কোচ।

এ সম্পর্কিত আরও খবর