উমর আকমলকে ম্যাচ পাতানোর প্রস্তাব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 14:30:01

কথায় আছে না ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। পাকিস্তানি ক্রিকেটারদের অবস্থাও হয়েছে তাই। ফিক্সিং নিয়ে এতো কিছু হয়ে যাওয়ার পরও পাকিস্তানি ক্রিকেটারদের ক্রিকেট দুর্নীতি ছাড়ছে না। এমনকি অবসরে গিয়ে ক্ষান্ত হচ্ছেন না তারা। উমর আকমলের অভিযোগ থেকেই মিলল তারই প্রমাণ।

পাকিস্তানের মিডল-অর্ডার ব্যাটসম্যান উমর আকমল এখন উইনিপেগের হয়ে খেলছেন কানাডার গ্লোবাল টি-টুয়েন্টি আসরে। ডানহাতি এ ব্যাটসম্যান দাবী করেছেন, সেখানে পাকিস্তানের সাবেক টেস্ট ক্রিকেটার মানসুর আখতার তাকে ম্যাচ ফিক্সিংর প্রস্তাব দিয়েছেন।

ম্যাচ পাতানোর প্রস্তাবটা পেয়ে আর দেরি করেননি উমর আকমল। ব্যাপারটা সঙ্গে সঙ্গে জানিয়েছেন আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) কাছে।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি ২৯ বছরের উমর আকমল জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও (পিসিবি)। কিন্তু বোর্ড জানিয়েছে, এ নিয়ে তাদের কিছুই করার নেই। কারণ গ্লোবাল টি-টুয়েন্টি লিগের সকল প্রশাসনিক ক্ষমতা কানাডার হাতে।

ফিক্সিং প্রস্তাবের খবর জানাজানি হওয়ার পর ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৯ টেস্ট ও ৪১ ওয়ানডে খেলা মানসুর আখতারকে দেখা যায়নি।

পিসিবির অনাপত্তিপত্র নিয়ে এ টি-টুয়েন্টি টুর্নামেন্টে খেলছেন পাকিস্তানের দুই অলরাউন্ডার শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, পেসার ওয়াহাব রিয়াজ, লেগ-স্পিনার শাদাব খান ও উমর আকমল।

সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি খেললেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় তার কোনো ছাড়পত্র লাগেনি।

এ সম্পর্কিত আরও খবর