হেড কোচের দৌড়ে মিসবাহ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 11:45:14

বাংলাদেশের মতো হন্যে হয়ে কোচ খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। মিকি আর্থারের সঙ্গে চুক্তি বাড়ানো হচ্ছে না। এমন কী বাকি কোচিং স্টাফদের সঙ্গেও সম্পর্কের ইতি টেনেছে। বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার আর ট্রেনার গ্র্যান্ট লুডেন চাকরি হারিয়ে বেকার!

এ অবস্থায় কোচ চেয়ে বিজ্ঞাপনও দিয়েছে পিসিবি। নতুন হেড কোচ নির্বাচনের পথে এগিয়েও গেছে তারা। দেশটির গণমাধ্যমের খবর মিকি আর্থারের চেয়ারে বসতে পারেন মিসবাহ উল হক। সাবেক এই অধিনায়কেই আস্থা রাখতে পারেন নির্বাচকরা। বিশেষ করে বোর্ড প্রধান এহসান মানি বেশ পছন্দই করেন তাকে।

পাকিস্তানের হয়ে ৭৫ টেস্ট, ১৬২ ওয়ানডে আর ৩৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলা মিসবাহ নিজেও কোচ হতে বেশ আগ্রহী। পিসিবি কর্তাদের কাছে নিজের সেই ইচ্ছের কথাটাও জানিয়েছেন তিনি।

এদিকে বোলিং কোচের দৌড়ে এগিয়ে গেছেন মোহাম্মদ আকরাম। এর আগেও পাকিস্তান দলের বোলিং কোচের পদে দেখা গেছে সাবেক এই মিডিয়াম পেসারকে। তিনি এখন হাবিব ব্যাংক লিমিটেড আর পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির হেড কোচ।

শুধু কোচ বদলই নয়, পিসিবি অধিনায়কত্বেও পরিবর্তন আনছে। তাদের ক্রিকেট কমিটি অধিনায়ক সরফরাজ আহমেদের দক্ষতা নিয়েই প্রশ্ন তুলেছে। এ অবস্থায় ওয়ানডে ক্রিকেটে শাদাব খানকে অধিনায়ক করার কথাটাও শোনা যাচ্ছে। টেস্টের নেতৃত্ব পেতে পারেন বাবর আজম।

এ সম্পর্কিত আরও খবর