গেইলের রেকর্ড গড়া ম্যাচে বৃষ্টির জয়

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-20 18:57:16

শেষের শুরুটা ভাল হলো না ক্রিস গেইলের। ক্যারিয়ারের শেষ সিরিজ খেলতে নেমে প্রথমেই ব্যাট হাতে করলেন মাত্র ৪ রান। কিন্তু বৃহস্পতিবার মাঠে নেমেই এই কিংবদন্তি গড়েন অনন্য এক রেকর্ড। স্বদেশী লিজেন্ড ব্রায়ান লারাকে পেছনে ফেলে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড এখন গেইলের। তবে এই ম্যাচে ভারত কিংবা উইন্ডিজ নয়, জিতেছে বৃষ্টি।

বৃহস্পতিবার গায়ানায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টির মুখে খেলা হয়েছে মাত্র ১৩ ওভার।  শেষ পর্যন্ত বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি।

তার আগে টস ভাগ্য ছিল ভারতের পক্ষে। টস হেরে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজ ১৩ ওভারে করে ১ উইকেটে ৫৪ রান। ৩১ বলে ৪ রান করে ফেরেন গেইল। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলবেন তিনি।

তার আগে অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন মারকুটে এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এটি ছিল তার ২৯৬তম ম্যাচ। তার পথ ধরে পেছনে ফেলেন ব্রায়ান লারাকে ( ২৯৫)। সব মিলিয়ে বৃহস্পতিবারের ম্যাচটি ছিল গেইলের ২৯৯তম ওয়ানডে। সমান ম্যাচ খেলেছেন লারাও। দেশের ছাড়া বাকি ম্যাচ খেলেছেন বিশ্ব একাদশের হয়ে।

নিজের এই মাইলফলকের ম্যাচে ব্যাট হাতে হতাশই করেছেন গেইল। ধীর গতিতে খেলে বাজে শটে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। ৩১ বলে ৪ রান। এটি যে গেইলের ভাবাই যায় না। কারণ ঝড়ো গতিতে খেলতেই পটু তিনি। গেইল বিদায় নিতেই ওয়েস্ট ইন্ডিজের ইনিংস এগিয়ে নেন এভিন লুইস। ২ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৩৬ বলে ৪০ রানে। অন্য প্রান্তে ৬ রানে ছিলেন শেই হোপ।

রোববার ফের মুখোমুখি হবে ভারত-উইন্ডিজ। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি হবে ত্রিনিদাদে।

এ সম্পর্কিত আরও খবর