পাকিস্তানের ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ মিসবাহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-20 21:41:06

আগামী সপ্তাহে প্রাক-মৌসুম ক্যাম্প বসছে পাকিস্তানে। ২০ জন ক্রিকেটারকে নিয়ে ১৭ দিন ব্যাপী চলবে এ অনুশীলন ক্যাম্প। যার নেতৃত্বে থাকছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। এক বিবৃতিতে খবরটা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তান পাঁচ দিনের ক্রিকেটেই বেশি খেলবে। ৪২ দিন ক্রিকেট খেলার মধ্যে ৩০ দিনই তারা টেস্ট খেলবে। সঙ্গে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে কায়েদ-ই-আজম ট্রফি। এসব বিষয় সামনে রেখে ক্রিকেটারদের প্রস্তুত করতেই এ অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে পাকিস্তান।

ক্যাম্পের ২০ জন ক্রিকেটারের মধ্যে ১৪ জনই কেন্দ্রীয় চুক্তিভুক্ত। তাদের নিয়ে দুই দিনের ফিটনেস টেস্ট শেষে হবে কন্ডিশনিং ক্যাম্প। যা ২২ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

নতুন কোচ নিয়োগ না পাওয়া পর্যন্ত নিজের ছকে অনুশীলন প্রোগ্রাম পরিচালনা করবেন মিবাহ। ক্যাম্পের যাবতীয় বিষয় দেখভালও করবেন তিনি। এজন্য মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ হিসেবে অ্যাখ্যা দিয়েছে পিসিবি।

প্রাক-মৌসুম ক্যাম্পে ক্রিকেটাররা ফিল্ডিং ও নেট অনুশীলন করবেন। ফিটনেসের সঙ্গে থাকবে অন্যান্য ক্রিকেটীয় কার্যক্রম।

প্রধান কোচ মিকি আর্থার ও তার পুরো কোচিং স্টাফ চাকরি হারানোর পর গুঞ্জন রটেছিল, পাকিস্তানের কোচ হচ্ছেন মিসবাহ। এ ক্যাম্পের দায়িত্ব পাওয়ার পর তা ফের মাথাচাড়া দিয়ে উঠেছে।

কিন্তু এখনো কোচের ব্যাজ পাননি মিসবাহ। নেই তার প্রয়োজনীয় কোনো অভিজ্ঞতা। তাই এ নিয়ে আলোচনা করার কোনো মানেই হয় না। যে কারণে পরবর্তী প্রধান কোচ খুঁজে পেতে কাজ করে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

সমারসেটের হয়ে খেলা শেষ করে ক্যাম্পে যোগ দিতে যাচ্ছেন আজহার আলি। তবে মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, বাবর আজম ও ফখর জামান নিজ নিজ কাউন্টি দলের সঙ্গে ইংল্যান্ডে খেলা চালিয়ে যেতে ছাড় পেয়েছেন।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা

কেন্দ্রীয় চুক্তিভুক্ত: আবিদ আলি, আসাদ শফিক, আজহার আলি, হারিস সোহেল, হাসান আলি, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

কেন্দ্রীয় চুক্তি ছাড়া: আসিফ আলি, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলি ও জাফর গোহর।

এ সম্পর্কিত আরও খবর