ওয়াটলিংই এখন কিউইদের ভরসা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-19 07:13:13

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে বল হাতে জ্বলে ছিলেন আকিলা ধনাঞ্জয়া। সফরকারীদের দ্বিতীয় ইনিংসে স্পিন বিষ ছড়ানোর দায়িত্বটা বদলে গেছে। এবার জাদু দেখালেন লাসিথ এমবুলদেনিয়া। কিন্তু কিউইদের ব্যাটিং পারফরম্যান্সের পরিবর্তন হয়নি। বরং ব্যাটিং বিপর্যয় সামাল দিতে গিয়ে প্রথম ইনিংসের তুলনায় দ্বিতীয় ইনিংসে খারাপ খেলছে তারা। ফলে ম্যাচ এখন অনেকটাই লঙ্কানদের নিয়ন্ত্রণে।

গল টেস্টের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৯৫ রান তুললেই ৭ উইকেট হারিয়ে ফেলেছে নিউজিল্যান্ড। তাতে এসেছে ১৭৭ রানের লিড। হাতে এখন মাত্র তিন উইকেট। ৬৩ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন বিজে ওয়াটলিং। তার ওপরই নির্ভর করছে ম্যাচে কিউইদের ভাগ্য। ৫ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন উইলিয়াম সমারভিলে।

তার আগে আট রান তুলতেই ব্ল্যাক ক্যাপস শিবির হারায় প্রথম উইকেট। সে পথ ধরে নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। ৯৮ রান তুলতেই নেই ৫ উইকেট। ১২৪ রানে সাজঘরে ফেরেন ষষ্ঠ ব্যাটসম্যান।

চতুর্থ উইকেটে টম লাথাম (৪৫) ও হেনরি নিকোলসের (২৬) ৫৬ এবং সপ্তম উইকেটে বিজে ওয়াটলিং ও টিম সাউদির (২৩) ৫৪ রানের ছোট্ট তবে কার্যকরী দুটি জুটি কিছুটা হলেও সম্মানজনক স্কোরের পথ দেখায় তাদের।

এদিকে ৭ উইকেটে ২২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে দলীয় স্কোরে মাত্র ৪০ রান যোগ করে শ্রীলঙ্কা। শেষ দিকে অষ্টম উইকেটে সুরঙ্গা লাকমল (৪০) ও নিরোশান ডিকভেলার (৬১) জুটি থামে ৮১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড: ২৪৯/১০ ও ১৯৫/৭ (ওয়াটলিং ৬৩, লাথাম ৪৫; এমবুলদেনিয়া ৪/৭১, ধনাঞ্জয়া ডি সিলভা ২/১৬)

শ্রীলঙ্কা: ২৬৭/১০ (ডিকভেলা ৬১, কুসল মেন্ডিস ৫৩; আজাজ প্যাটেল ৫/৮৯, সমার ভিলে ৩/৮৩)

এ সম্পর্কিত আরও খবর