কন্ডিশনিং ক্যাম্পে আছেন মাশরাফিও

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-16 04:38:29

ঈদের ছুটি কাটিয়ে ক্রিকেটাররা মাঠের অনুশীলনে ফিরছেন ১৯ আগস্ট। ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের সঙ্গে এক ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। টেস্ট সিরিজ শেষে তিনজাতি টি-টুয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর জুড়ে। এই দুই সিরিজকে কেন্দ্র করে নির্বাচকরা বাংলাদেশের ৩৫ জন ক্রিকেটারকে নিয়ে একটি কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করেছেন। এই ক্যাম্পে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সবাই থাকছেন। এমনকি টেস্ট এবং টি- টোয়েন্টি না খেলা মাশরাফি বিন মর্তুজাকে কন্ডিশনিং ক্যাম্পে রেখেছেন নির্বাচকরা।

সিরিজে খেলার ন্যূনতম সম্ভাবনা নেই, এমন খেলোয়াড়দের কেন কন্ডিশনিং ক্যাম্পে রাখা হয়েছে? বার্তাটোয়েন্টিফোরের কাছে এই প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন-‘কোন ক্রিকেটারের শারীরিক অবস্থা কি, ফিটনেস কেমন সেটা তো আমাদের ঠিক মতো জানা নেই এখন। কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিলে ফিজিও এবং ফিটনেস ট্রেনার সব ক্রিকেটারদের ফিটনেস সম্পর্কে জানতে পারবেন। মুলত সেই জন্যই চুক্তিতে থাকা সব ক্রিকেটারদের এই কন্ডিশনিং ক্যাম্পে ডাকা হয়েছে।’

আগামী ১৯ আগস্ট মিরপুরে কন্ডিশনিং কোচ মারিও ভিলাভারায়ানের কাছে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের রিপোর্ট করতে বলা হয়েছে। কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস টেস্ট, জিম ও রানিং সেশন চলবে ২২ আগস্ট পর্যন্ত।

বিয়ের আনুষ্ঠানিকতার জন্য ছুটি নেয়া এই কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে পারছেন না সাব্বির রহমান।

কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা-
ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাদমান ইসলাম, জাহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদুউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ চৌধুরী রাহি, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাইম শেখ, নাইম হাসান,শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মেহেদি হাসান ও আমিুনল ইসলাম বিপ্লব।

এ সম্পর্কিত আরও খবর