নতুন জার্সিতে পূজারার শতরান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 16:31:26

আগস্টের শুরুতেই টেস্ট ক্রিকেট পা রেখেছে নতুন দিগন্তে। শুরু হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্টের বিশ্বকাপ বলে পরিচিত এই লড়াইয়ে অবশ্য এখনো মাঠে নামেনি ভারত। ২২ আগস্ট অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়াইয়ের আগে এখন প্রস্তুতি ম্যাচ নিয়ে ব্যস্ত সফরকারীরা। আর এই লড়াইয়ে প্রথমবারের মতো দেখা গেল ভিন্ন এক দৃশ্য।

১৪২ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার নম্বর ও নাম লেখা জার্সি নিয়ে মাঠে নামল টিম ইন্ডিয়া। শনিবার শুরু অ্যান্টিগায় উইন্ডিজ এ দলের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচে নম্বর আর নাম লেখা জার্সিতে দেখা গেল ভারতীয় ক্রিকেটারদের।

টেস্ট ক্রিকেটে দর্শক আগ্রহ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছে আইসিসি। সেই ম্যাচের প্রথম দিনই নতুন জার্সিতে শতরান করলেন চেতেশ্বর পূজারা। ভারতীয় দল প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে করেছে ২৯৭ রান। পূজারার পাশাপাশি রান পেলেন রোহিত শর্মাও (৬৮)।



আসল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। তবে বিরাট কোহলির জায়গায় নেতৃত্বে থাকা অজিঙ্কা রাহানে (১) দ্রুতই ফেরেন সাজঘরে। কিন্তু সাবলীল ছিলেন পূজারা। ১৮৭ বল খেলে ঠিক একশ রান তুলে অবসরে যান তিনি। হিটম্যান রোহিতও খেলেন স্বভাবসুলভ ইনিংস। ৬৮ রান আসে তার ব্যাটে।

লোকেশ রাহুল ৩৬ রানে আউট। মায়াঙ্ক আগরওয়াল করেন ১২।

বৃহস্পতিবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে দুই টেস্টের সিরিজের প্রথমটিতে উইন্ডিজের মুখোমুখি হবে ভারত। যেখানে ১৮ নম্বর জার্সিতে টস করতে নামবেন বিরাট কোহলি৷ এর আগে টি-টুয়েন্ট ও ওয়ানডে সিরিজ দুটোতেই স্বাগতিকদের হারিয়েছে ভারত!

এ সম্পর্কিত আরও খবর