দ্বিতীয় স্মিথ, ম্যাকগ্রার পাশে কামিন্স

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 14:49:22

ঘাড়ে জোফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়ে স্টিভেন স্মিথ ৯২ রানে ফেরেন সাজঘরে। সেঞ্চুরি মিসের সঙ্গে লর্ডস টেস্টের পঞ্চম দিনে মাঠেও নামেননি। তবে দর্শকের ভূমিকায় থেকেও একটি সুখবর পেয়েছেন অস্ট্রেলিয়ার এ তারকা ব্যাটসম্যান।

চলতি অ্যাশেজ সিরিজের তিন ইনিংসে ১২৬ গড়ে ৩৭৮ রান তুলেছেন স্মিথ। সেসুবাদেই ব্যাটসম্যানদের আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে কেন উইলিয়ামসনকে টপকে গেছেন স্মিথ। নিউজিল্যান্ড অধিনায়ককে পিছনে ফেলে র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠে গেছেন সাবেক এ অজি অধিনায়ক।

শীর্ষে থাকা ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছেন নয়ে। আর ইংল্যান্ড ক্যাপ্টেন জো রুট ষষ্ঠ স্থান থেকে নেমে গেছেন নবম স্থানে।

বোলারদের শীর্ষে আগে থেকেই ছিলেন প্যাট কামিন্স। দুই টেস্টে ১৩ উইকেট শিকারে তার রেটিং পয়েন্ট বেড়েছে ১৩। এতেই গ্লেন ম্যাকগ্রার রেকর্ড ৯১৪ রেটিং পয়েন্ট স্পর্শ করে ফেলেছেন এ তারকা অজি পেসার । যা অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে বোলারদের রেকর্ড।

ক্রিকেট ইতিহাসে তাদের দুইজনের চেয়ে বেশি পয়েন্ট আছে মাত্র চারজনের। ইংল্যান্ডের সিডনি বার্নস (৯৩২), ইংল্যান্ডের জর্জ লোহমান (৯৩১) , পাকিস্তানের ইমরান খান (৯২২) ও শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (৯২0) ।

এ সম্পর্কিত আরও খবর