বৃষ্টিভেজা দিনে আর্চার নায়ক

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 07:49:34

বৃষ্টিতে সারাদিনে খেলা হলো মাত্র ৫২.১ ওভার। তাতেই গুঁড়িয়ে গেলো অস্ট্রেলিয়া মাত্র ১৭৯ রানে। আর হেডিলিং টেস্টের প্রথম দিন অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ গুটিয়ে দিলেন মুলত জোফরা আর্চার। তুলে নিলেন ৪৫ রানে ৬ উইকেট। ওপেনার হ্যারিসকে দিয়ে উইকেট শিকারের শুরু আর্চারের। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের শেষ ব্যাটসম্যান নাথান লায়ন তার ছয় নম্বর শিকার। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্টেই ইনিংসে পাঁচ বা তারচেয়ে বেশি উইকেট শিকারের আনন্দে ভাসলেন ইংল্যান্ডের এই নতুন ফাস্ট বোলিং সেনসেশান!

ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার এবং মিডলঅর্ডারে মার্নাস লাবুসচাঙ্গে ছাড়া অস্ট্রেলিয়ার আর কোনো ব্যাটসম্যান ইংলিশ বোলিংয়ের জবাব দিতে পারেননি। ওয়ার্নার এবং লাবুসচাঙ্গে দুজনেই হাফসেঞ্চুরি পান।

ওয়ার্নার ৯৪ বলে ৭ বাউন্ডারিতে ৬১ রান করেন। চলতি অ্যাশেজে এটি তার পঞ্চম ইনিংসে প্রথম হাফসেঞ্চুরি! আর স্টিভেন স্মিথের জায়গায় হেডিলিংতে খেলতে নামা লাবুসচাঙ্গে ১০ বাউন্ডারির সাহায্যে ১২৯ বলে করলেন ৭৪ রান।

হেডিংলিতে তিনবারের ধসে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস ১৭৯ রানে। শুরুটাই ভালো হয়নি তাদের। স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চারের নিখুঁত বোলিংয়ে মাত্র ২৫ রানে দুই উইকেট হারানো অস্ট্রেলিয়ার যাত্রা শুরু ভঙ্গুর ভঙ্গিতেই। ডেডিভ ওয়ার্নার শুরুর সেই ধস সামাল দেন। ৬১ রান করা ওয়ার্নারকে তুলে নিয়ে আর্চার দ্বিতীয়বারের মতো ধাক্কা দেন অস্ট্রেলিয়াকে। মিডলঅর্ডারে এই সময় মাত্র ৩ রানে ৩ উইকেট হারায় সফরকারিরা। শেষের দিকে শেষ ধাক্কার নায়কও আর্চার। শেষ পাঁচ উইকেট অস্ট্রেলিয়া হারায় মাত্র ১৭ রানে। এই পাঁচ উইকেটের মধ্যে আর্চার তুলে নিলেন তিন উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া ১ম ইনিং: ১৭৯/১০ (৫২.১, ওয়ার্নার ৬১, লাবুসচাঙ্গে ৭৪, পাইন ১১, আর্চার ৬/৪৫, ব্রড ২/৩২)।

এ সম্পর্কিত আরও খবর