সাইফের ব্যাটে শতরান, আফিফ ৬৮

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 16:42:32

সিরিজে ১-১ সমতা। আজ শনিবার যারা জিতবে সিরিজ তাদেরই। এমনই এক ম্যাচে কথা বলল সাইফ হাসানের ব্যাট। আগের ম্যাচে হাফসেঞ্চুরির পর এবার তুলে নিয়েছেন শতরান। তার ব্যাটেই খুলনায় শনিবার শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল (এইচপি) দল।

তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল ওয়ানডেতে ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৯ রান করেছে স্বাগতিকরা। সাইফের ব্যাটে ১১৭, আফিফ হোসেন তুলেছেন ৬৮ রান।

শনিবার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস ভাগ্য ছিল শ্রীলঙ্কার পক্ষে। টস হেরে ব্যাট করতে শুরুটা অবশ্য ভালো ছিল না এইচপি দলের। শুরুতেই ফিরে যান নাঈম শেখ। তবে এরপরই নাজমুল হোসেন শান্ত-সাইফ জুটিতে দল সামলে উঠে ধাক্কা! দু'জন যোগ করেন ৭৪ রান। কিন্তু এরপরই অধিনায়ক শান্ত ফেরেন ৩৯ রানে। তাকে অনুসরণ করে ইয়াসির আলী (৬) দ্রুত ফিরলে চাপে পড়ে দল।

ঠিক তখনই সাইফ ও আফিফের ব্যাটে ফের পথ খুঁজে নেয় এইচপি দল। চতুর্থ উইকেট জুটিতে তারা করেন ১২৫ রান। সাইফ দারুণ দক্ষতায় পেয়ে যান সেঞ্চুরি।

১৩০ বলে করেন ১১৭। ৪ চার ও ৭ ছক্কায় সাজানো ছিল সাইফের ইনিংস। আফিফ ৭০ বলে করেন ৬৮ রান। ১৩ রান আসে ইয়াসিনের ব্যাটে। শ্রীলঙ্কা ইমার্জিং দলের কালানা পেরেরা শিকার করেন দুই উইকেট।

এ সম্পর্কিত আরও খবর