খুলনায় দ্বিতীয় দিনটা নাঈম হাসানের

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 02:15:59

ব্যাট হাতে ৭২ বলে ৩৬ রান। শেষের ব্যাটিংয়ে তার এই রান দলের স্কোরকে তিনশ’র ওপর পৌঁছে দিলো। তবে দ্বিতীয়দিনে আলোচনা এলেন নাঈম হাসান বল হাতে। দলের ৩৮ ওভারের মধ্যে ১৬ ওভারই করলেন তিনি। সারাদিন শ্রীলঙ্কা এমার্জিং দল রান তুলো ৪ উইকেটে ১০১। আর এই চারটি উইকেটই নাঈম হাসানের শিকার!

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে তাহলে জায়গা পাওয়ার দাবিটা পাকাপোক্তই করলেন দুই টেস্ট খেলা তরুণ এই অফস্পিনার?

দ্বিতীয়দিন শেষে ৬ উইকেট অক্ষত রেখে শ্রীলঙ্কা এমার্জিং দল বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে ২৫৯ রানে। আগের দিনের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত সকালেই ফিরে যান। ১৩৩ রানে পেরেইরার বলে এলবিডব্লু হন বাংলাদেশ এমার্জিং দলের অধিনায়ক।

নাজমুলের সঙ্গী জাকির হাসান মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন। তবে তার ১২৮ বলের ৪৯ রানের ইনিংস আরেকবার জানিয়ে দিলো বড় দৈর্ঘ্যরে ম্যাচের জন্য ভালই নিজেকে গড়ে তুলছেন এই তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

দলের নয় ও দশ নম্বর ব্যাটসম্যান ইয়াসিন আরাফাত ও তানভীর ইসলাম ব্যাট হাতে উইকেটে বেশ ভালই সময় কাটান। ১৩৫.৪ ওভারে ৩৬০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ এমার্জিং দলের ইনিংস। অর্থাৎ দ্বিতীয় দিন ৪৭ ওভার ব্যাট করে যোগ করে বাংলাদেশ ১২৭ রান।

দ্বিতীয়দিনের দ্বিতীয় সেশনে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা এমার্জিং দল শুরুতেই বিপদে পড়ে। উইকেটে স্পিন সহায়তা মিলছে দেখে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অফস্পিনার নাঈম হাসানের হাতে বল তুলে দেন। অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করেন নাঈম হাসান। মাত্র ২৬ রানে শ্রীলঙ্কার দুই ওপেনারকে বিদায় করেন নাঈম।

শ্রীলঙ্কার মিডলঅর্ডারেও আরেকবার জোড়া আঘাত নাঈমের। মিনোদ ভানুকা ও অধিনায়ক চারিথ আসালঙ্কাকে ফেরালেন। ১৬ ওভারে ৭ মেডেনসহ মাত্র ৩১ রানে ৪ উইকেট। দিনের খেলা শেষে সতীর্থ এবং মাঠের বাইরে বসে খেলায় চোখ রাখা নির্বাচক হাবিবুল বাশারের হাততালিও পেলেন নাঈম।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ এমার্জিং দল প্রথম ইনিং: ৩৬০/১০ (১৩৫.৪ ওভারে, সাঈফ হাসান ১৮, নাঈম ৯, নাজমুল হোসেন শান্ত ১৩৩, ইয়াসির আলী ৪, আফিফ ৫৪, জাকির হাসান ৪৯, নাঈম ইসলাম ৩৬, ইয়াসিন আরাফাত ১২, তানভীর ১৬, অতিরিক্ত ২৪, পেরেইরা ২/৬২, ফার্নান্দো ২/৭৪, মেন্ডিস ৪/৭৩)।

শ্রীলঙ্কা এমার্জিং দল ১ম ইনি: ১০১/৪ (৩৮ ওভারে, নিসাঙ্কা ১৬, আসালঙ্কা ১৮, মাধুওয়ান্থা ২১*, বান্দারা ২৩*, নাঈম ইসলাম ৪/৩১)।

# দ্বিতীয়দিন শেষে।

এ সম্পর্কিত আরও খবর