বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন না ম্যারাডোনা

, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-29 22:23:27

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন না আলবিসেলেস্তে কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা। ফুটবলের এই জাদুকর মনে করেন, ফেভারিটরা কখনও বিশ্বকাপ জেতে না।

আর এ কারণে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে লিওলেন মেসির প্রমাণ করারও কিছু নেই- বলে মনে করেন ‘৮৬ বিশ্বকাপ জয়ী এ দলনেতা।

চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালের শেষ মুহূর্তে ম্যারিও গোটজের গোলে জার্মানির কাছে হেরে শিরোপাবঞ্চিত হয় আর্জেন্টিনা। এই ব্যর্থতা ঘোচাতে এবার রাশিয়ায় যাচ্ছে দুইবারের সাবেক চ্যাম্পিয়নরা।

মেসিকে উপদেশ দিয়ে সাবেক এ অধিনায়ক বলেন, ‘আমি মেসিকে কেবল খেলার উপদেশ দেবো, যেন সে খেলাটা উপভোগ করে। সমালোচনা ভুলে তাকে ভালো খেলতে হবে। বিশ্বকাপ সে জিতুক বা না জিতুক। আর দেশের হয়ে তার প্রমাণ করারও কিছু নেই।’

ম্যারাডোনা আরও যোগ করেছেন, আমি জানি এবার চ্যাম্পিয়ন হতে ভালো একটা সুযোগ রয়েছে। কিন্তু তাদের (আর্জেন্টিনা) উচিত নিজেদের ফেভারিট মনে না করা কারণ ফেভারিটরা কখনও জিততে পারে না।’

মেসি হ্যাটট্রিকে বিশ্বকাপের প্রীতি ম্যাচে হাইতি বিপক্ষে দুর্দান্ত জয় পায় আর্জেন্টিনা। দুর্দান্ত ফর্মে থাকার পরও মেসিও তার দলকে বিশ্বকাপের ফেভারিট দল মানতে নারাজ। ম্যারাডোনার মতো তিনিও বলেন, এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ফেভারিট না। তবে আমরা দুর্দান্ত খেলা উপহার দিতে চাই। শেষ পর্যন্ত দেশের জন্য লড়ে যেতে চাই।

এ সম্পর্কিত আরও খবর