অভিষেকেই আলোচনায় ১৪০ কেজির কর্নওয়াল!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 06:08:53

তাকে নিয়ে আলোচনার অন্ত নেই। বিশেষ করে ক্রিকেট মাঠে তিনি কতোটা মানানসই তা নিয়ে সোশাল মিডিয়ায় অনেক কথাই হচ্ছিল। উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি! ওজন ১৪০ কেজি! বিশালদেহী এক ক্রিকেটার! রীতিমতো অন্যরকম এক রেকর্ড সঙ্গী করেই টেস্টে পথচলা শুরু হলো রাকিম কর্নওয়ালের।

টেস্ট ইতিহাসে সবচেয়ে ওজনদার খেলোয়াড় হিসেবে বিশ্বরেকর্ড এখন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারের। শুক্রবার ভারতের বিপক্ষে জামাইকায় টেস্টে মাঠে নেমেই গড়লেন এই রেকর্ড।

এর আগে টেস্টে এতো বেশী ওজনের কাউকে দেখা যায়নি! অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ওয়ারউইক আর্মস্ট্রংয়ের ওজন ছিল ১৩৩ থেকে ১৩৯ কেজি! সেই ১৯০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজে অভিষেক হয় ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এই অলরাউন্ডার।

শত বছরেরও বেশি সময় পরে এসে আর্মস্ট্রংকে পেছনে ফেললেন রাকিম কর্নওয়াল। জ্যামাইকা টেস্টে শুক্রবার টেস্ট ক্যাপ বুঝে পেলেন ‘মাউন্টেন ম্যান’ খ্যাত এই ক্রিকেটার। আর অভিষেকের দিনই ২৬ বছর বয়সী এই অফস্পিনার তুলে নিয়েছেন ভারতের চেতেশ্বর পূজারার উইকেট।

শারীরিক গঠন দেখে রাকিম কর্নওয়ালকে আনফিট ভাবার কারণ নেই। বেশ কয়েক বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত খেলেই উঠে এসেছেন উইন্ডিজ টেস্ট দলে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫৫ ম্যাচ খেলে ২৩.৯০ গড়ে শিকার করেন ২৬০ উইকেট। ইনিংসে ৫ উইকেট নেন ১৭বার আর ম্যাচে ১০ উইকেট পেয়েছেন ২বার।

একইসঙ্গে ব্যাট হাতেও সফল রাকিম। করেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ২২২৪ রান। রয়েছে ১৩ হাফসেঞ্চুরি আর ১টি সেঞ্চুরি। এবার টেস্ট অভিষেকেই পারফরম্যান্স আর শারীরিক গঠনের কারণে আলোচনায় তিনি!

এ সম্পর্কিত আরও খবর