বিশ্বকাপ মিশনে বাংলাদেশের ২৩ সদস্যের ফুটবল দল

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-02 04:07:37

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে এবার বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। এই লড়াইয়ের জন্য শনিবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন গোলকিপার মাজহারুল ইসলাম হিমেল ও ডিফেন্ডার নুরুল নাইয়ুম ফয়সাল ও মনজুর রহমান মানিক।

চূড়ান্ত দল নিয়েই ১ সেপ্টেম্বর, রোববার তাজিকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন কোচ জেমি ডে। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান তাদের হোম ম্যাচটি তাজিকিস্তানে খেলবে।

আসল লড়াইয়ের আগে ৩ ও ৫ সেপ্টেম্বর স্থানীয় দুই ক্লাব এফসি কুকতোস ও সিএসকেএ পামিরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১০ সেপ্টেম্বর রাজধানী দুশানবেতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচটিতে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।



২০২২ বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ রয়েছে ‘ই’ গ্রুপে। যেখানে আফগানরা ছাড়াও ভারত, ওমান ও স্বাগতিক কাতারের বিপক্ষে লড়বে জেমি ডের দল। লড়াই হবে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে।

বাংলাদেশের ২৩ সদস্যের চূড়ান্ত দল-

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি ও ইয়াসিন আরাফাত
মাঝমাঠ: জামাল ভূঁইয়া (অধিনায়ক), সোহেল রানা, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, মোহামম্মদ ইব্রাহিম, আরিফুর রহমান ও বিপলু আহমেদ
আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

এ সম্পর্কিত আরও খবর