রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি জুভেন্টাসের

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 04:03:37

নিজেদের মাঠে আরেকটু হলে পয়েন্ট হারাতে যাচ্ছিল জুভেন্টাস। ম্যাচটাতে ছড়াল দারুণ রোমাঞ্চ! সমান তালের সেই লড়াইয়ে শেষ মুহূর্তে এসে ক্রিশ্চিয়ানো রোনালদোদের হাতে ধরা দিলো স্বস্তির জয়! তার আগে ফুটবল ভক্তরা দেখলেন শ্বাসরুদ্ধকর এক ম্যাচ!
 
শনিবার রাতে জুভেন্টাস স্টেডিয়ামে অনুষ্ঠিত সেরি এ-র ম্যাচে নাপোলির বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে জুভেন্টাস। ইতালিয়ান চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে চলতি লিগে টানা দ্বিতীয় জয়।

অথচ মনে হচ্ছিল অনায়াসেই বুঝি জিততে যাচ্ছি জুভরা। গনজালো হিগুয়েনের সঙ্গে গোলের দেখা পেয়েছিলেন রোনালদোও। এক পর্যায়ে দল এগিয়ে ৩-০ গোলে। তারপর বিস্ময়করভাবে ফেরে নাপোলি। কিন্তু শেষদিকে আত্মঘাতী গোলে সর্বনাশ তাদের।



খুব বেশি আয়েশী হতে গিয়েই বিপদ ডেকে এনেছিল চ্যাম্পিয়ন জুভেন্টাস। যে দলটি ৬২তম মিনিট পর্যন্ত ৩-০ গোলে এগিয়ে তারাই কীনা এরপর দেখল মুদ্রার অন্য পিঠ। দ্রুত তিন গোল দিয়ে দলকে লড়াইয়ে ফেরান নাপোলির কোস্তাস মানোলাস, লোসানো ও  জিওভান্নি দি লোরেন্সো। মনে হচ্ছিল পয়েন্ট নিয়েই জুভদের মাঠ থেকে ফিরবে গতবারের রানার্সআপ নাপোলি। কিন্তু কালিদু কলিবালির আত্মঘাতি গোলে সব শেষ!

খেলার ১৬তম মিনিটে ডগলাস কস্তার পাশ থেকে বল পেয়ে ব্যবধান গড়েন দেন ডিফেন্ডার দানিলো। ১৯তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন হিগুয়েন। ৩৩তম মিনিটে সামি খেদিরার শট ক্রসবারে না লাগলে ব্যবধানটা ৩-০ হতেই পারতো।

নিজেদের মাঠে আক্রমণাত্মক ফুটবল থেকে সরে যায়নি জুভরা। ৬২তম মিনিটে ফের এগিয়ে যায় দল। প্লেসিং শটে মৌসুমের প্রথম গোলের দেখা পেলেন রোনালদো।



এরপর মনে হচ্ছিল সহজেই জিততে যাচ্ছে জুভেন্টাস। কিন্তু অনেক রহস্য জমা ছিল খেলায়। ৬৬তম মিনিটে গোল আদায় করে নেন নাপোলির কোস্তাস মানোলাস। তারপর ব্যবধানটা আরও কমান দলের মেক্সিকোর উইঙ্গার লোসানো (২-৩)।  

খেলার ৮১তম মিনিটে জিওভান্নি দি লোরেন্সোর গোলে ব্যবধানটা ৩-৩ করে নাপোলি। কিন্তু ইনজুরি সময়ে এসে নিজেদের ভুলেই পয়েন্ট হারাল তারা।  মিরালেম পিয়ানিচের ফ্রি-কিক আটকাতে গিয়ে ভুল করলেন গতবারের সেরা ডিফেন্ডার কলিবালি। বল তার পা স্পর্শ করে আশ্রয় নেয় নিজেদেরই জালে!

এমন জয়ে আনন্দে উড়ছে তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটির ফুটবলার, সমর্থকরা। আর হতাশায় পুড়ছে নাপোলি!

এ সম্পর্কিত আরও খবর