মেসির ছবি-জার্সি পোড়ানোর আহ্বান ফিলিস্তিনের

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:01:34

 

ঢাকা: বিশ্বনন্দিত ফুটবলার লিওলেন মেসি জেরুজালেমে ইসরাইল-আর্জেন্টিনার বিতর্কিত প্রীতি ম্যাচ খেললে তাঁর ছবি ও জার্সি পোড়ানোর আহ্বান জানিয়েছেন ফিলিস্তিনের ফুটবল অ্যাসোসিয়েশনের (পিএফএ) প্রধান জিব্রিল রাজৌব।

বিশ্বকাপের আগে শনিবার (৯ জুন) জেরুজালেমে আর্জেন্টিনার খেলোয়াড়দের ইসরাইলের বিপক্ষে প্রীতি ম্যাচের মুখোমুখি হওয়ার কথা রয়েছে। শুরু থেকে ম্যাচটি নিয়ে সমালোচনা হচ্ছে বিভিন্ন মহলে।  

ফিলিস্তিনিদের মতে,ফিলিস্তিনি গুপ্ত হত্যায় এই মাঠটি ব্যবহার করত ইসরাইল। মেসিরা এখানে খেললে গুপ্তহত্যাকে উস্কানি দেওয়া হবে। তাই,আর্জেন্টিনাকে সেখানে না খেলতে অনুরোধ করে আসছিল ফিলিস্তিন। তাতে সাড়া না পাওয়ায় জার্সি ও ছবি পোড়ানোর এ আহ্বান জানিয়েছে জিব্রিল রাজৌব।

পিএফএ প্রধান জিব্রিল বলেন,ফিফা র‌্যাঙ্কিংয়ের ৯৮ তম দলের সঙ্গে না খেললে আর্জেন্টিনার কিছু যায় আসবে না। তারা রাজনৈতিক হাতিয়ার হিসেবে ম্যাচটি ব্যবহার করতে চাচ্ছে। মেসি যেহেতু বড় প্রতীক। এজন্য ব্যক্তিগতভাবে মেসিকে খেলানোর টার্গেট করা হচ্ছে। এজন্য সবাইকে বলছি, তার ছবি ও জার্সি পুড়িয়ে প্রতিবাদ করতে।  তবে আর্জেন্টিনা ইসরাইলের এ ম্যাচ খেলবেন না বলে এখনও আশা করেন পিএফএ প্রধান ।

 

এ সম্পর্কিত আরও খবর