বৃষ্টি, চতুর্থদিনের খেলা শুরু হয়নি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-28 20:22:25

বৃষ্টির শঙ্কায়ই সত্যি হলো!

চট্টগ্রাম টেস্টের চতুর্থদিনে সকাল জুড়েই বৃষ্টি। এদিন সকাল ৯টা ৪০ মিনিট থেকে খেলা শুরুর সিদ্ধান্ত জানিয়েছিলেন আম্পায়াররা। কিন্তু বৃষ্টিতে চতুর্থদিনের ম্যাচ নির্ধারিত সময় শুরু করা যায়নি। বৃষ্টির যা লক্ষণ তাতে ম্যাচের চতুর্থদিন লাঞ্চের আগে খেলা শুরুর সম্ভাবনা ভীষণ ক্ষীণ!

এমনকি সারা দিনের আবহাওয়া বার্তা যা জানাচ্ছে তাতে চতুর্থদিনের খেলা আদৌই মাঠে গড়াবে কিনা-তা নিয়েও সংশয় রয়েছে।

সকালে নির্ধারিত সময়ে উভয় দল মাঠে আসে। সঙ্গে সাংবাদিকরাও। কিন্তু পুরো স্টেডিয়াম দর্শক শূন্য। চারধারের গ্যালারি ফাঁকা। নিরাপত্তার দায়িত্বে থাকা দু-একজন ছাতা মাথায় কর্তব্য পালন করছেন।

বাংলাদেশ ও আফগানিস্তান উভয় দলের খেলোয়াড়রা ড্রেসিংরুমে বসেই সময় কাটান। কেউ মাঠে নামেননি। আসলে মাঠে নামার মতো পরিস্থতিই হয়নি। রিমঝিম বৃষ্টির শব্দ শুধু চারধারে।

তৃতীয় দিনের বিকালেও নির্ধারিত সময়ের মিনিট বিশেক আগে খেলা বন্ধ করে দেন আম্পায়াররা। সেই সময় পুষিয়ে দিতে চতুর্থদিনের খেলা শুরুর সময় সকাল ১০ টা থেকে ২০ মিনিট এগিয়ে আনা হয়। কিন্তু সেই সময়ে খেলা শুরু করতে দিলো না বৃষ্টি!

চট্টগ্রাম টেস্টে আফগানিস্তান এখন ৩৭৪ রানে এগিয়ে আছে। তৃতীয়দিন শেষে দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান ৮ উইকেটে ২৩৭ রান তুলে। প্রথম ইনিংসে আফগানিস্তান করেছিলো ৩৪২ রান। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ২০৫ রানে।

এই টেস্টে ম্যাচ পরিস্থিতি অনুযায়ী বৃষ্টি এখন বাংলাদেশের জন্য স্বস্তি বয়ে আনছে। আর আফগানিস্তানের জন্য এই বৃষ্টি মন খারাপের সুর!

এ সম্পর্কিত আরও খবর