বৃষ্টি থেমেছে, মাঠ খেলার উপযোগী করতে কাজ চলছে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম থেকে | 2023-09-01 20:21:20

সকাল ১০টা ৫ মিনিটের দিকে বৃষ্টি থেমে যায়। তবে ততক্ষণে ঝিরি ঝিরি এই বৃষ্টিতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠ ভিজে যায়। উইকেট মোটা কাভার দিয়ে ঢেকে রাখা হয়। কিন্তু চারধারের মাঠে ঠিকই পানি জমে যায়।

সকাল ১০টা ১৫ মিনিটের দিকে মাঠ কর্মীরা মাঠ খেলার উপযোগী করে তুলতে নেমে পড়েন। দুটি সুপার সাপারও ব্যবহৃত হয়। পিচ কাভারের ওপর এতো বেশি পানি জমে যায় যে সেই পানি সুপার সাপার ছাড়া পরিস্কার করা সম্ভবপর নয়। জমে থাকা সেই পানি সুপার সাপারের শুষে নিতে বেশ সময়ের প্রয়োজন। ঝিরি ঝিরি বৃষ্টি থেমে গেলেও রোদের তেজ তেমন বাড়েনি। মাঠের দক্ষিণ-পূর্ব ও পশ্চিম আকাশের কালো মেঘের ঘনঘটা ঠিকই দেখা যায়।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রধান পিচ কিউরেটর প্রবীন হিঙ্গানিকার নিজে মাঠে নেমে কর্মীদের কাজ তদারকি করেন।

সকাল ১০টা ৩২ মিনিটের সময় আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন। কাভারে ঢাকা উইকেটের আশপাশেও পানি জমে আছে কিনা- সেটা পরীক্ষা করে দেখেন তারা। আকাশে তখন এই রোদ, এই মেঘের খেলা চলছে!

উভয় দলের ক্রিকেটাররা ড্রেসিংরুমে বিশ্রামে ছিলেন। নির্ধারিত সময় চতুর্থদিনের খেলা শুরু না হলেও দু’দলের খেলোয়াড়রা নির্ধারিত সময়ে মাঠে আসেন। আম্পায়ারা জানান দ্বিতীয় দফা মাঠ পরিদর্শনে আসবেন তারা ১১টা ১৫ মিনিটে।



তবে বৃষ্টিতে ভেজা মাঠের পরিস্থিতি জানাচ্ছে-চতুর্থদিনের লাঞ্চের আগে খেলা শুরুর সম্ভাবনা খুবই সামান্য।

চট্টগ্রাম টেস্টে আফগানিস্তান এখন ৩৭৪ রানে এগিয়ে আছে। তৃতীয়দিন শেষে দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান ৮ উইকেটে ২৩৭ রান তুলে। প্রথম ইনিংসে আফগানিস্তান করেছিলো ৩৪২ রান। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ২০৫ রানে।

এ সম্পর্কিত আরও খবর