টানা ছয় জয়ে শীর্ষে স্পেন-ইতালি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 11:36:43

২০২০ ইউরো বাছাইপর্বে ছন্দ নিয়ে এগিয়ে যাচ্ছে দুই ফেভারিট স্পেন ও ইতালি। সাবেক ইউরোপ চ্যাম্পিয়ন স্পেন তুলে নিয়েছে টানা ৬ নম্বর জয়। তারা হারিয়েছে ফারো আইল্যান্ডসকে। আরেক ম্যাচে ফিনল্যান্ডকে হারিয়ে ধারাবাহিকতা ধরে রেখেছে ইতালি।

রোববার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে ৪-০ গোলে অনায়াসে জিতেছে আজ্জুরিরা। দুটি করে গোল করেছেন রদ্রিগো ও পাকো আলকাসের।   

এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকল ইতালি।

ম্যাচের শুরু থেকে শেষ পুরোটা সময় দাপট ধরে রেখে জয় তুলে নেয় ফেভারিটরা। তার ধারাবাহিকতাতেই এসেছে অনায়াস জয়। রোববারের ম্যাচ দিয়ে স্পেনের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করলেন সার্জিও রামোস। ১৬৭ ম্যাচ খেলে একাই শীর্ষে ছিলেন ইকার কাসিয়াস। তার পাশে এখন রামোস।

এদিকে ‘এফ’ গ্রুপের আরেক ম্যাচে নরওয়ের সঙ্গে ১-১ ড্র করেছে সুইডেন। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।  রোমানিয়া ১০ পয়েন্ট নিয়ে রয়েছে এরপরই।



এদিকে আরেক ম্যাচে ইতালি অবশ্য অনায়াসে জয় পায়নি। ফিনল্যান্ডকে ‘জে’ গ্রুপে লড়াইয়ে ২-১ গোলে হারায় আজ্জুরিরা। টানা ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ১২ পয়েন্ট নিয়ে এরপরই ফিনল্যান্ড।

ম্যাচের ৫৯তম মিনিটে ইমোবিলের গোলে এগিয়ে যায় ইতালি। কিন্তু ৭২তম মিনিটে স্পট কিকে টিমু পুক্কি সমতা ফেরান। তারপর ৭৯তম মিনিটে জর্জিনিয়োর স্পট কিকে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

গ্রুপের অন্য ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ৪-২ গোলে হারিয়েছে আর্মেনিয়াকে। ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

এ সম্পর্কিত আরও খবর