থিরিমান্নে-শানাকার নেতৃত্বে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 22:27:12

তারকা ক্রিকেটাররা সরে দাঁড়ালেও বাতিল হয়নি শ্রীলঙ্কার পাকিস্তান সফর। সীমিত ওভারের সিরিজ খেলতে দুই অধিনায়কের নেতৃত্বে ঠিকই পাকিস্তান সফরে যাচ্ছে লঙ্কানরা। ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন লাহিরু থিরিমান্নে। আর টি-টুয়েন্টি সিরিজে লঙ্কানদের অধিনায়ক থাকবেন দাসুন শানাকা।

নিরাপত্তাহীনতার কারণে লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিমুথ করুনারত্নেদের মতো দশজন তারকা ক্রিকেটার পাকিস্তান সফরে যেতে অনীহা প্রকাশ করার দুই দিন বাদেই এলো শ্রীলঙ্কার দল ঘোষণা।

১৫ সদস্যের ওয়ানডে দলে একমাত্র অনভিজ্ঞ ক্রিকেটার হলেন ২৪ বছরের ব্যাটসম্যান মিনোদ ভানুকা। আর টি-টুয়েন্টি স্কোয়াডে নতুন সদস্য দুজন। মিনোদের সঙ্গে অন্যজন হলেন ভানুকা রাজাপাসকে। মিনোদ খেলেছেন শ্রীলঙ্কার এমার্জিং দলের হয়ে। আর রাজাপাকসে জুনে ভারত সফরে গিয়ে ছিলেন শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে।

বাংলাদেশের বিপক্ষে হোম ওয়ানডে সিরিজে বাদ পড়া দানুস্কা গুনাথিকালা ও বাঁ-হাতি স্পিনার লক্ষ্মণ সান্দাকান জায়গা পেয়েছেন উভয় দলে।

২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টুয়েন্টি হবে ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে টেস্ট সিরিজ।

ওয়ানডে স্কোয়াড: লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিস্কা ফার্নান্ডো, ওশাদা ফার্নান্ডো, শেহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

টি-টোয়েন্টি স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিস্কা ফার্নান্ডো, ওশাদা ফার্নান্ডো, শেহান জয়াসুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকসে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

এ সম্পর্কিত আরও খবর