আর্চার ম্যাজিকে এগিয়ে ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 22:08:47

হেসেই চলেছে স্টিভেন স্মিথের ব্যাট। ওভালেও তার ব্যত্যয় ঘটল না। কিন্তু ইংলিশ পেসার জোফরা আর্চার বল হাতে ঝড় তুলে থামিয়েছেন অস্ট্রেলিয়ার রানের গতি। তার সঙ্গে যোগ দেন স্যাম কুরানও। তাই সফরকারীরা ২২৫ রানের বেশি তুলতে পারেনি প্রথম ইনিংসে।

১৪ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিস বিদায় নিলে বিপদেই পড়ে যায় অতিথি অস্ট্রেলিয়া। ওয়ানডাউনে নামা মারনাস লাবুশেনের সঙ্গে স্টিভেন স্মিথ ৬৯ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে উদ্ধার করেন।

১০ চারে ৮৪ বলে লাবুশেন ৪৮ রানে ফিরলেও স্মিথ ৯ চার এক ছক্কায় দলকে দিয়ে যান ৮০ রান (১৪৫ বলে)। চলতি অ্যাশেজে নিজের ছয় ইনিংসে এটাই স্মিথের সর্বনিম্ন স্কোর।

আর্চার ৬২ রানে একাই নেন ৬ উইকেট। ৪৬ রান খরচায় স্যাম কুরান নেন ৩টি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯ রান তুলেছে ক্যাপ্টেন জো রুটের ইংল্যান্ড। ব্যক্তিগত ৪ রান নিয়ে উইকেটের একপ্রান্ত আগলে আছেন ররি বার্নস (ব্যাটিং)।এক রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন জো ডেনলি (ব্যাটিং)। আজ শনিবার ৭৮ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে ইংল্যান্ড।

তার আগে ৮ উইকেটে ২৭১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। শেষের দুই উইকেটের বিনিময়ে স্বাগতিকরা যোগ করে মাত্র ২৩ রান। বাটলার থামেন ব্যক্তিগত ৭০ রানে। মানে ২৯৪ রানে থামে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংস।

মিচেল মার্শের ৫ উইকেটের সঙ্গে কামিন্স নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৯৪/১০ (বাটলার ৭০, রুট ৫৭, বার্নস ৪৭; মার্শ ৫/৪৬, কামিন্স ৩/৮৪ ও হ্যাজলউড ২/৭৬)

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৯/০, ৪ ওভার (বার্নস ৪ ব্যাটিং ও ডেনলি ১ ব্যাটিং)

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২২৫/১০ (স্মিথ ৮০, লাবুশেন ৪৮; আর্চার ৬/৬২, কুরান ৩/৪৬)

এ সম্পর্কিত আরও খবর