চট্টগ্রামের টি- টোয়েন্টিতে তিনটি বদল, সাব্বির বাদ, ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 21:50:53

চট্টগ্রামের টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতলেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশের  বিপক্ষে এই ম্যাচে টসে জিতে বোলিং বেছে নিয়েছে জিম্বাবুয়ে।

সবমিলিয়ে এই ম্যাচে বাংলাদেশ একাদশে বদল এসেছে তিনটি। একসঙ্গে দুজন খেলোয়াড়দের টি- টোয়েন্টি অভিষেক হচ্ছে এই ম্যাচে। নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম প্রথমবারের মতো টি- টোয়েন্টি খেলতে নামছেন।

টি- টোয়েন্টিতে এই দুজন হলেন যথাক্রমে বাংলাদেশের ৬৬ ও ৬৭ তম ক্রিকেটার। আর বাংলাদেশ খেলতে নামছে তাদের ৮৮ নম্বর টি- টোয়েন্টি ম্যাচ।

ফর্মের কারণে দুই ম্যাচ খেলার পর সিরিজের বাকি ম্যাচে দলে জায়গা হারিয়েছেন  সৌম্য সরকার। তার জায়গায় নাজমুল হোসেন শান্তকে নির্বাচকরা সুযোগ দিয়েছেন। নাজমুল দুটি টেস্ট এবং দুটি ওয়ানডে খেললেও এই প্রথমবারের মতো বাংলাদেশের জার্সিতে টি- টোয়েন্টি খেলতে নামছেন।

আর আমিনুল ইসলাম মুলত মিডলঅর্ডার ব্যাটসম্যান হলেও লেগস্পিনটা বেশ ভালই জানা তার। তরুণ আমিনুল ইসলাম একাদশে আসায় বাদ পড়েছেন সাব্বির রহমান। পেছনের দুটি টি- টোয়েন্টিতে সাব্বির রহমান ব্যাট হাতে তেমনকিছু করতে পারেননি।

স্পিনার তাইজুল ইসলামকেও এই ম্যাচের একাদশে রাখা হয়নি। তার জায়গায় পেসার শফিউল ইসলামকে দলে রাখা হয়েছে।

তিন জাতি টি- টোয়েন্টিতে টিকে থাকতে হলে জিম্বাবুয়েকে চট্টগ্রামের আজকের ম্যাচে জিততেই হবে। আর বাংলাদেশ এই ম্যাচে জিতলেই পৌছে যাবে ফাইনালে। যে ফাইনালে প্রায় এক পা দিয়ে রেখেছে আফগানিস্তান।

বাংলাদেশের একাদশ: নাজমুল হোসেন শান্ত , লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আমিনুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর