আট ব্যালন ডি’অর জিতে মেসিকে টপকাবেন রোনালদো!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 08:56:53

খেলোয়াড়ি জীবনে লিওনেল মেসির সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর দ্বৈরথটা এখনো চলছে। মাঠে কিংবা মাঠের বাইরে কে কাকে ছাড়িয়ে যাবেন সেটাই যেন তাদের লক্ষ্য। চলবে অবসরে যাওয়ার আগ পর্যন্ত।

অবসরে যাওয়ার আগে একটি লড়াইয়ে আর্জেন্টাইন মহাতারকাকে হারিয়ে দিতে চান পর্তুগিজ মহাতারকা। সেটা ব্যালন ডি’অর ট্রফি জয়ের দৌড়ে।

জুভেন্টাস ফরওয়ার্ড সিআর সেভেন বলেন, মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জেতার যোগ্যতা রাখেন তিনি। বার্সেলোনার প্রাণভোমরার চেয়ে এগিয়ে থাকতে হলে কমপক্ষে আটটি ব্যালন ডি’অর জেতা চাই তার।

আইটিভির এক সাক্ষাৎকার ভিত্তিক অনুষ্ঠানে ব্রিটিশ টিভি ব্যক্তিত্ব পিয়ার্স মরগানকে রোনালদো বলেন, ‘মেসি চমৎকার একজন মানুষ। সঙ্গে চমৎকার একজন ফুটবলার। ফুটবল ইতিহাসের অংশ তিনি। তবে আমি মনে করি ছয় বা সাত বা আটটি ব্যালন ডি’অর নিয়ে তার ওপরে থাকা উচিত আমার।’

রোনালদো আরো জানান, মেসি তার বন্ধু নয়। তবে তার সঙ্গে সম্পর্কটা দারুণ। মেসির সঙ্গে চলা দ্বৈরথটা তাকে ভালো ফুটবলার বানিয়েছে। সঙ্গে মেসির বেলায়ও দ্বৈরথটা সমান ভাবে কাজে দিয়েছে।

মেসি রোনালদো দুজনেই এখনো পর্যন্ত পাঁচটি করে ব্যালন ডি’অর জিতে সমতায় অবস্থান করছেন।

২০১৮ সালে ফুটবলের ব্যালন ডি’অরে মেসি-রোনালদো দুই মেগাস্টারের ১০ বছরের রাজ্যত্বটা কেড়ে নিয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। এবার তাদের হতাশ করতে প্রস্তুত নেদারল্যান্ডসের ভার্জিল ফন ডাইক।

 

এ সম্পর্কিত আরও খবর