আইপিএল থেকে লঙ্কান ক্রিকেটারদের হুমকি- আফ্রিদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 15:24:38

লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুসদের মতো শ্রীলঙ্কার দশজন তারকা ক্রিকেটার পাকিস্তান সফরে যাচ্ছেন না। নিরাপত্তাহীনতার কারণে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন তারা। তাই তাদের বাইরে রেখেই লাহিরু থিরিমান্নে ও দাসুন শানাকার নেতৃত্বে ওয়ানডে ও টি-টুয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

লঙ্কান ক্রিকেটারদের এভাবে বেঁকে বসার কারণ হিসেবে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেইন চৌধুরী অদ্ভুদ দাবী তুলে ছিলেন। তার মতে, পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজে দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটারদের না খেলার জন্য হুমকি দিয়েছে ভারত। ফাওয়াদ হুসেইনের আরো দাবী করেন, পাকিস্তান সফরে গেলে লঙ্কান ক্রিকেটারদের আইপিএল চুক্তি বাতিল করা হবে বলেও হুমকি দিয়েছে ভারত।

সন্ত্রাসী হামলার হুমকি উপেক্ষা করে সীমিত ওভারের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। কিন্তু তারপরও পাকিস্তার সফর থেকে লঙ্কান ক্রিকেটারদের ফেরাতে নাকি ভারত হুমকি দিয়ে যাচ্ছে এখনো। আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলো নাকি চাপ দিচ্ছে তাদের। পাকিস্তানে খেললে তাদের আইপিএলে নেওয়া হবে না। এবার এমন দাবীই করেছেন পাকিস্তানের সাবেক ক্যাপ্টেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের এ তারকা অলরাউন্ডার বলেন, ‘আইপিএল ফ্র্যাঞ্চাইজি হুমকি দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেটারদের। পিএসএলে খেলার জন্য ও পাকিস্তানে সবশেষ যখন তারা এসেছিল। তখন তাদের সঙ্গে কথা বলে জেনেছি। লঙ্কান ক্রিকেটাররা জানিয়েছে তারা আসতে চায়। কিন্তু আইপিএল থেকে জানিয়েছে, তোমরা যদি পাকিস্তানে যাও তাহলে তোমাদের সঙ্গে চুক্তি করব না আমরা।’

সঙ্গে সরফরাজ আহমেদকে পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে আর দেখতে চান না বলেও জানিয়েছেন আফ্রিদি। এবিষয়ে দেশটির সাবেক অধিনায়ক জহির আব্বাসেরও একই মত।

আর জাভেদ মিয়াঁদাদ পাকিস্তানে না খেলার জন্য লঙ্কান ক্রিকেটারদের শাস্তি দাবী করেছেন।

২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টোয়েন্টি হবে ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে টেস্ট সিরিজ।

এ সম্পর্কিত আরও খবর