জিম্বাবুয়ের সামনে জয়ের টার্গেট ১৫৬ রান

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 15:11:25

শুরুর ১০ ওভারে ম্যাচের সবকিছুই হলো আফগানিস্তানের মন মতো। কিন্তু শেষের দশ ওভারে জিম্বাবুয়ে বেশ ভালভাবেই ফিরল। ২০ ওভারের দু’অর্ধে দু’দলের এই ভারসাম্যে আফগানিস্তানের ইনিংস থেমে গেল ৮ উইকেটে ১৫৫ রানে।

আফগান ইনিংসে ব্যাট হাতে সেরা সময় কাটে ওপেনার রহমানউল্লাহ গুরবাজের। ৪৭ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬১ রান করেন তিনি। টি- টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার প্রথম হাফসেঞ্চুরি। আর জিম্বাবুয়ের বোলিংয়ের নায়ক ক্রিস্টোফার এমপফু। ক্যারিয়ার সেরা ৩০ রানে ৪ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার।

টসে জিতে আফগানিস্তান প্রথম পাঁচ ও দশ ওভারে যেভাবে ঝড়ো শুরু করেছিলো আফগানিস্তান সেই ‘ঝড়কে’ ঠিকই কাবু করে ফেলে! শেষের ১০ ওভারে মাত্র ৭১ রান তুলে আফগানিস্তান। এই সময় হারায় তারা ৭ উইকেট। দুর্দান্ত ভঙ্গিতে খেলায় ফিরে আসে জিম্বাবুয়ে। আর এই পর্বে জিম্বাবুয়ের বোলিং তারকা এমপফু। স্লোয়ার ও সুইংয়ের মিশ্রণে আফগানিস্তানের ব্যাটসম্যানদের শেষের দিকে আটকে রাখেন তিনি।

শুরুর পাঁচ ওভারেই আফগানিস্তানের স্কোরবোর্ডে রান উঠলো ৫০। ছক্কা-চারের বৃষ্টি হলো যেন! ক্যাচও উঠলো একটা। কিন্তু সেটাও মাটিতে ফেলে দিল জিম্বাবুয়ে! শুরুর দশ ওভারে আফগানিস্তানের জমা এক উইকেট হারিয়ে ৮৪ রান। যেভাবে সামনে বাড়ছিলো আফগানিস্তান মনে হচ্ছিলো আরেকটি ‘রানবন্যার’ দিকেই যাচ্ছে তাদের ইনিংস।

কিন্তু শেষের বোলিংয়ে এই ম্যাচকে ঘিরে স্বপ্ন দেখছে এখন জিম্বাবুয়েও। হাতে উইকেট জমা থাকলেও শেষ পাঁচ ওভারে জিম্বাবুয়ে তুলে মাত্র ৩৩ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫৫ রানও খুব কম স্কোর নয়। আফগানিস্তানের তিন স্পিনারকে এখন কেমন সামাল দেয় জিম্বাবুয়ে-তার ওপরই নির্ভর করছে এই ম্যাচে তাদের জয়-পরাজয়ের সৌভাগ্য রেখা!

সংক্ষিপ্ত স্কোর: আফগানিস্তান ১৫৫/৮ (২০ ওভারে, গুরবাজ ৬১, জাজাই ৩১, শফিকুল্লাহ ১৬, গুলবাদিন নায়েব ১০. ফজল ১২, এমপফু ৪/৩০, মতুমবদজি ২/১৮)।

এ সম্পর্কিত আরও খবর