ব্যাটসম্যানদের ব্যর্থতায় শুরুতেই হার দেখল যুবারা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 06:24:41

জয় দিয়েই ভারত সফর শুরু হতে পারতো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় আক্ষেপ নিয়েই ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হয়েছে যুবাদের। ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে প্রথম একদিনের ম্যাচেই হার দেখেছে সফরকারীরা।

শুক্রবার লক্ষ্মৌতে ৩৪ রানে জুনিয়র টাইগারদের হারিয়েছে ভারত। এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে লিড নিয়েছে স্বাগতিকরা।

অথচ জিততে ৫০ ওভারে লক্ষ্য ছিল মাত্র ১৯৩ রান। কিন্তু সফরকারীরা আটকে যায় ১৫৮ রানে।

বৃষ্টির কারণে একদিন পিছিয়ে যাওয়া ম্যাচে টস ভাগ্য ছিল বাংলাদেশেরই পক্ষে। আর শুরুতেই স্বাগতিকদের কোণঠাসা করে ফেলে টাইগার বোলাররা। স্বাগতিকরা ৯৯ রান তুলতেই শেষ ৫ উইকেট। তারপর একাই দৃশ্যপট পাল্টে দেন আরিয়ান জুয়াল। ৮৬ বলে করেন ৬৯ রান।

বাংলাদেশের পক্ষে স্পিনার মেহেদি হাসান ২৯ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট তুলেছেন অধিনায়ক সাইফ হাসান ও আবু হায়দার রনি।

জবাবে নেমে শুরুটাই ছিল হতাশার। প্রতিপক্ষের বোলিং তোপে নাজেহাল দল। ৪৬ রানে শেষ ৫ উইকেট। তারপর অবশ্য জাকির হাসান ও আরিফুল হকের ব্যাটে লড়াইয়ে ফেরে দল। ৬৭ বলে জাকির করেন ৪৮ রান। তার বিদায়ে সর্বনাশ হয়ে যায় দলের। 

মাংসপেশিতে টান লাগায় অবসরে যান জাকির। মাঠ থেকে তাকে যেতে হয়েছে হাসপাতালেও। তবে গুরুতর কিছু নয়। কিন্তু পরের ম্যাচে হয়তো খেলতে পারবেন না তিনি। তিনি ফিরতেই আরিফুল টেস্ট মেজাজে ব্যাট করে দলকে জয় থেকে দূরে সরিয়ে দেন। ৭২ বলে তুলেন মাত্র ৩৮ রান।

সংক্ষিপ্ত স্কোর-

ভারত অনূর্ধ্ব-২৩ দল: ৫০ ওভারে ১৯২/৯ (জয়সাল ০, কৌশিক ২০, শরত ৪২, গার্গ ৪, হৃতিক ১৮, জুয়াল ৬৯, শেঠ ১২, হেগড়ে ৪, শোকিন ৪, আর্শদীপ ৬*; আবু হায়দার রনি ২/৩৭, শফিকুল ইসলাম ১/২৬, রবিউল ১/৩৭, মেহেদি ৩/২৯, সাইফ ২/২৩)

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ৪৮.৪ ওভারে ১৫৮/৯ (সাইফ ১২, সাব্বির ০, ইয়াসির ৬, জাকির ৪৮ (আহত অবসর), আল আমিন জুনিয়র ৪, জাকের ৩, আরিফুল ৩৮, মেহেদি ২০, আবু হায়দার ০, রবিউল ২১, শফিকুল ১*; আর্শদীপ ১/২৫, দুবে ১/২৭, শেঠ ১/১১, হেগড়ে ২/৩২, শোকিন ২/৩২, জয়সাল ২/৩১)

ফল: ভারত অনূর্ধ্ব-২৩ দল ৩৪ রানে জয়ী

এ সম্পর্কিত আরও খবর