ইংল্যান্ডের টেস্ট দলে নেই বেয়ারস্টো

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 05:49:40

নিউজিল্যান্ড সফরের ইংলিশ টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন জনি বেয়ারস্টো। তবে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের দলে ঠিকই আছেন তিনি। নতুন মুখ হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন ম্যাথু পার্কিনসন, ডোম সিবলি, জ্যাক ক্রোলি ও সাকিব মাহমুদ।

চলতি বছর টেস্টে উইকেটরক্ষক বেয়ারস্টোর গড় ২০.২৫। যে কারণে দল থেকে বাদ পড়লেন তিনি। এই সুযোগে গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়াবেন জস বাটলার। দলে নেই জেমস অ্যান্ডারসন, মার্ক উড ও ওলি স্টোনও।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগানের নেতৃত্বের ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন ডানা মেলে ছিল। সেই সব গুঞ্জন উড়িয়ে দিয়ে কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন তিনিই।

৫০ ওভারের দলে জায়গা পাওয়া অনেক ক্রিকেটারই টি-টোয়েন্টি দলে ডাক পাননি। আগামী শীতে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ইংল্যান্ডের প্রস্তুতির জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেসন রয়, টেস্ট অধিনায়ক জো রুট, অলরাউন্ডারদের মধ্যে বেন স্টোকস ও মঈন আলি, উইকেটরক্ষক বাটলার এবং পেসারদের মধ্যে উড, জোফরা আর্চার, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিস ওকসও দলের বাইরে রয়েছেন।

মাহমুদ ও পার্কিনসন যোগ দিয়েছেন সমারসেট ব্যাটসম্যান টম ব্যান্টন ও ওরচেস্টারশায়ার সিমার প্যাট ব্রাউনের সঙ্গে।

কেবল জো ডেনলি, স্যাম কুরান, মাহমুদ ও পার্কিনসন লাল-সাদা বলের দুই দলেই আছেন।

নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ নভেম্বর। সিরিজের পরের ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ নভেম্বর। টেস্ট দুটি শুরু হবে ২১ ও ২৯ নভেম্বর।

ইংল্যান্ড দল:

টেস্ট: জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জাক ক্রোলি, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ম্যাথু পার্কিনসন, ওলি পোপ, ডোমিনিক সিবলি, বেন স্টোকস ও ক্রিস ওকস।

টি-টোয়েন্টি: ইয়ন মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, দাউদ মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ ও জেমস ভিঞ্চ।

 

এ সম্পর্কিত আরও খবর