বৃষ্টিতে বাতিল টি-টোয়েন্টি ফাইনাল, ট্রফি ভাগাভাগি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 23:45:59

শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হলো। বৃষ্টি গিলে খেল তিনজাতি টি-টোয়েন্টির ফাইনালকে। একটি বলও খেলা হল না। ফাইনালের টসই যে হল না। বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে চ্যাম্পিয়ন ট্রফি ভাগাভাগি হয়ে গেল।

ফাইনাল ম্যাচ শুরুর শেষ সময় ছিল রাত ৯টায় ৪০ মিনিট। রাতে একসময় বৃষ্টি ঠিকই থামল। আম্পায়াররা মাঠ পরিদর্শনেও নামলেন। কিন্তু মাঠ প্রস্তুতির জন্য যে সময় তখন নেই। রাত ৯টার সময় আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুল উভয় দলকে জানিয়ে দিলেন-বৃষ্টিস্নাত মাঠে খেলা শুরু করা সম্ভব হবে না। ম্যাচ বাতিল।

আম্পায়ারদের এই ঘোষণার পর উভয় দলের খেলোয়াড়রা মাঠে প্রবেশ করে হ্যান্ডশেক করেন। একে অন্যকে অভিনন্দিত করেন। নিয়ম অনুযায়ী ফাইনালের উভয় দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

টি-টোয়েন্টিতে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কে এগিয়ে- সেই হিসেব মেলানোর একটা সুযোগ তৈরি হয়েছিল ফাইনালে। কিন্তু বৃষ্টি যে বাঁধ সাধল সেই লড়াইয়ে!

বৃষ্টিতে বাতিল টি-টোয়েন্টি ফাইনাল, ট্রফি ভাগাভাগি

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর সকাল থেকেই বৃষ্টি নামে। দুপুরের দিকে বৃষ্টির তেজ কিছুটা কমে। কিন্তু মিরপুর স্টেডিয়াম ও এর আশপাশে গুঁড়িগুঁড়ি বৃষ্টি যে আর থামলই না। ফাইনাল ম্যাচের ‘কান্না’ হয়ে থাকল যেন শরতের বৃষ্টি!

তিনজাতির এই টি-টোয়েন্টি সিরিজে আগের দুই মোকাবেলায় বাংলাদেশ ও আফগানিস্তানের লড়াইয়ের হিসেবও সমানে সমান ছিল। মিরপুরে প্রথম মোকাবেলায় জিতেছিল আফগানিস্তান ২৫ রানে। চট্টগ্রাম পর্বের লড়াইয়ে বাংলাদেশ জয় পায় ৪ উইকেটে।

ফাইনালে কে জিতে সেই অপেক্ষায় ছিলেন ক্রিকেটামোদিরা। শেষ পর্যন্ত ফাইনালের ট্রফি বাংলাদেশ-আফগানিস্তান ভাগাভাগি করলো। আর ‘ম্যাচ জিতলো’ বৃষ্টি!

তিন বা ততোধিক দলের অংশগ্রহণে কোনো ক্রিকেট টুর্নামেন্ট বা সিরিজে এটি বাংলাদেশের দ্বিতীয় শিরোপা। প্রথমটি জিতেছিল বাংলাদেশ চলতি বছর মে মাসে আয়ারল্যান্ডের মাটি থেকে ওয়ানডে সিরিজে। দ্বিতীয়টি এলো দেশের মাটিতে তিনজাতির টি-টোয়েন্টি সিরিজে।

তবে শেষের এই ট্রফির অর্ধেক ভাগ যে আফগানিস্তানের!

এ সম্পর্কিত আরও খবর