জাতীয় দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন রানী হামিদ

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 11:59:50

শিরোপার সুবাস পেতে শুরু করেছিলেন আগের দিনই। শুক্রবার কোন অঘটন ঘটেনি। মার্সেল রেফ্রিজারেটর ৩৯তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন রানী হামিদ।  বাংলাদেশ আনসারের এই আন্তর্জাতিক মহিলা মাস্টার অপরাজিত থেকেই ধরে রাখলেন শিরোপা।

৯ রাউন্ডে সাড়ে আট পয়েন্ট পেয়েছেন রানী হামিদ। জাতীয় মহিলা দাবায় এটি অভিজ্ঞ এই দাবাড়ুর ২০তম শিরোপা।  রানার্স আপ হয়েছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন।

শুক্রবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়াকক্ষে নবম ও শেষ রাউন্ডে রানী হামিদ হারান মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে।

আট পয়েন্ট নিয়ে রানার আপ হয়েছেন জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন। সাত পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা তৃতীয় ও মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নজারানা খান ইভা চতুর্থ হয়েছেন। এরপরই আছেন সাড়ে ছয় পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম।

ষষ্ঠ হতে দশম স্থান আছেন যথাক্রমে- মহিলা ক্যান্ডিডেট মাস্টার সামিহা শারমীন সিম্মী, তাসনিয়া তারান্নুম অর্পা, বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়াদিফা আহমেদ ও ইশরাত জাহান দিবা।

৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৫৮ জন দাবাড়ু।

জাতীয় মহিলা দাবার প্রাইজমানি ১ লাখ টাকা। সঙ্গে রয়েছে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের হোম অ্যাপ্লায়েন্স। শনিবার দুপুরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এ সম্পর্কিত আরও খবর