ওয়েস্ট ইন্ডিজে কুপোকাত শ্রীলঙ্কা

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 16:21:39

ফিরে এলো বুঝি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সৌর্যবীর্য। টেস্ট ক্রিকেটে দলটির সোনালী অতীত এই সেদিনও স্মৃতির মোড়কে মোড়া ছিলো। ক্ষইঞ্চু পারফরম্যান্সের প্রভাবে র‍্যাংকিংয়ে পতন হয়েছে দলটির। নামতে নামতে কিছুদিন আগেই আইসিসির বার্ষিক র‍্যাঙ্কিং অবনমিত হয়েছে নবম স্থানে। ক্যারিবীয়দের চেয়ে ৮ রেটিং পয়েন্ট বেশি নিয়ে বাংলাদেশ দল জাম্প করেছে নবম থেকে অষ্টমে। সেই দলটিই গত ৫ দিন কি দারুণ ক্রিকেট খেলেছে শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকে। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্ট জিতেছে ২২৬ রানে।

ওয়স্ট ইন্ডিজ পোর্ট অব স্পেনে প্রথম ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ৪১৪ রানে। যেখানে ২৬ বছর বয়সী শেন ডওরিচ হার না মানা ১২৫ রানের ইনিংস খেলেন। ৩২৫ বলের মোকাবেলায় ১২টি চারের মার মেরেছেন। একেবারে টেস্টের মেজাজে খেলা ইনিংস। ডওরিচের সতীর্থরা বড় ইনিংস গড়তে না পারলেও টুকটাক যোগান দিয়ে গেছেন ঠিকই। এতেই স্কোর বোর্ডে উঁচু থেকে উঁচুতে উঠেছে। চার উইকেট নিয়েছেন কুমারা।

জবাব দিতে নেমে স্বাগতিক বোলারদের তোপের মুখে চূর্ণ হয় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। ১৮৫ রানেই অলআউট দলটি। ক্যারিবীয় ফাস্ট বোলারদের সে কী দাপট! কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, মিগুয়েল কামিন্স, জেসন হোল্ডার এই চার পেসার আর লেগি দেবেন্দ্র বিশু মিলে তান্ডব লিলা চালায় পুরো ইনিংস জুড়ে।

ফলো অন না করে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ২২৩ রানে। এ ইনিংসে ৮৮ রান করেন কাইরন পাওয়েল। বিশাল টার্গেটের মুখে ব্যাট করতে নেমে সফরকারী শ্রীলঙ্কা অলআউট হয় ২২৬ রানে। পরাজয়ের ম্যাচে কুশাল মেন্ডিসের ১০২ রানের সেঞ্চুরি ইনিংসটিই সিংহলিদের জন্য স্বন্ত্বনা। বিশু তিনটি আর রসটন চেজ ৪ উইকেট নেন। ম্যাচসেরা শেন ডওরিচ।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৪১৪/৮ডি ও ২২৩/৭ডি

শ্রীলঙ্কা: ১৮৫ ও ২২৬

ফল: ওয়েস্ট ইন্ডিজ ২২৬ রানে জয়ী

সিরিজ: ১-০ তে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ

 

 

এ সম্পর্কিত আরও খবর