স্কটল্যান্ডের কাছে হার ইংল্যান্ডের

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:28:07

অতিথি হয়ে স্কটল্যান্ডে গিয়েছিলো ইংল্যান্ড ক্রিকেট দল একটি ওয়ানডে খেলতে। খেলা ছিলো রোববার ছুটির দিনে। স্বাগতিক দর্শকদের জন্য ম্যাচটিকে উপভোগ্য করে তুলতে চেয়েছিলো স্কটল্যান্ড। ঘরের মাঠে তাদের সে ইচ্ছে পূরণ হয়েছে সফরকারী ইংল্যান্ডকে ৬ রানে পরাজিত করার মধ্যদিয়ে।

একেবারে রূপকথার গল্প লিখে ফেলেছে স্কটিশরা। আগে ব্যাট করে ৫০ ওভারে ৩৭১ রান করেছিলো ৫ উইকেট হারিয়ে। দুটো হাফ সেঞ্চুরি আর একটি সেঞ্চুরি ইনিংস উপভোগ্য হয়ে উঠেছিলো এডিনবার্গে। ক্রস এবং কোয়েটজার ১০৩ রানের ওপেনিং জুটি করেন। কোয়েটজার উইকেট হারান ব্যক্তিগত ৫৮ রানে। চার রানের ব্যবধানে ক্রস আউট হন ৪৮ করে। ১০৭ রানে দুই ওপেনারের বিদায় চাপে ফেলতে পারেনি স্কটিশদের। বরং ম্যাকলয়েড, বেরিংটন ও মানসি দারুণ সব জুটি গড়ে তোলেন। ব্যাটে ঝড় তুলে ৯৪ বলে ১৪০ রানের হার নামানা ইংনিংসও খেলে ফেলেন ম্যাকলয়েড। তার ব্যাটে ১৬টি চার ও ৩টি ছয়ের ফোয়ারা দেখে দর্শক রীতিমত মুগ্ধ। মানসির ৫৫ রান সেও কম নয়। এই ব্যক্তিগত ইনিংসের যোগ ফল দলের রানের পাহাড় হয়ে দাঁড়ায় ইংল্যান্ডের সামনে।

৩৭২ রানের টার্গেটে ইংলিশদের জবাব দেয়ার পালা। শুরু হয় ব্যাটিং। ওপেনিং জুটিতে দারুণ ছন্দ দেখাতে থাকেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১২৯ রানের জুটি হয় দুজনের মধ্যে। বলও লেগেছে কম, ৭৬ বলে টার্গেটের বেশ খানিকটা পূরণ করে ফেলে তারা। জেসন রয় সাজঘরে ফিরে যাওয়ার পরও বেয়ারস্টোর সঙ্গে জুটি গড়ে তোলেন অ্যালেক্স হেলস। এবার কাটা পরেন বেয়ারস্টো ১০৫ রান তুলে। হেলস ৫২ রান করে আউট হলে শুরু হয় মড়ক। স্বাগতিক বোলিং তোপে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ৩৬৫ রানে যেতই অলআউট দলটি। ওয়াট তিনটি, ইভান্স ও বেরিংটন দুটি করে উইকেট শিকার করেন। জয়ের ম্যাচের সেরা খেলোয়াড় ক্যালাম ম্যাকলয়েড।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড : ৩৭১/৫ (৫০ ওভার) ম্যাকলয়েড ১৪০*, কোয়েটজার ৫৮, মানসি ৫৫

ইংল্যান্ড: ৩৬৫ (৪৮.৫ ওভার) বেয়ারস্টো ১০৫, হেলস ৫২, ওয়াট ৩/৫৫

 

 

এ সম্পর্কিত আরও খবর