শ্রীলঙ্কায় হতাশ করছেন বোলাররা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 12:41:07

সব মিলিয়ে ১ম ইনিংসে বড় সংগ্রহই গড়েছে ব্যাটসম্যানরা। তবে হতাশ করছেন বোলাররা। হাম্বানটোটার উইকেটে কিছুই করতে পারছেন না বাংলাদেশ ‘এ’ দলের স্পিনার ও পেসাররা। এই সুযোগে বেশ ভালই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা ‘এ’ দল।

সোমবার তিন দিনের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে লঙ্কানরা তুলেছে ২ উইকেটে ২০৪। কামিন্দু মেন্ডিস ৭৯ ও আশান প্রিয়াঞ্জন ৫ রানে উইকেটে রয়েছেন। যদিও এখনো ১৫৬ রানে এগিয়ে আছে মুমিনুল হকের দল। বাংলাদেশ প্রথম ইনিংসে তুলে ৩৬০ রান।

বাংলাদেশের সংগ্রহটা আরও বড় হতে পারতো। কিন্তু হতাশ করেন সৌম্য সরকার। বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েও ফিরে যান তিনি। তবে মেহেদী হাসান মিরাজ সুযোগটা কাজে লাগালেন। তুলে নেন হাফসেঞ্চুরি।

মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে ৬ উইকেটে ২৭০ রান নিয়ে দিনের খেলা শুরু করে বাংলাদেশ। কিন্তু শুরুতেই আউট সৌম্য। তারপর লড়ে গেলেন মিরাজ। তার ব্যাটেই দল ভাল পুঁজি পেয়েছে ১ম ইনিংসে। ৫৭ রান তুলতে মিরাজ খেলেন ১১৪ বল। ৪৮ বলে ৮ রানে অপরাজিত ছিলেন আবু জায়েদ।

বল হাতে শুরুতেই সাফল্য পেয়েছিল সফরকারীরা। পাথুম নিশানকাকে সাজঘরে ফেরান ইবাদত হোসেন। কিন্তু এরপরই বড় জুটি গড়েন সঙ্গিত কুরে ও মেন্ডিস। দুজন জমা গড়েন ১৬৫ রান। ১৫১ বলে ১৫ চারে ১০৪ রান করে ফেরেন কুরে। মেন্ডিস ৭৯ রানে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: ১২০.১ ওভারে ৩৬০ (সৌম্য ২৪, মিরাজ ৫৭, রানা ৮, আবু জায়েদ ৮*, ইবাদত ৭; বিশ্ব ১/৭৯, অশিথা ৩/৫৯, পুষ্পকুমারা ১/৯৪, রমেশ ৩/৫৭, প্রিয়াঞ্জন ১/৩৪)

শ্রীলঙ্কা ‘এ’ দল ১ম ইনিংস: ৫৫ ওভারে ২০৪/২ (নিশানকা ১৪, কুরে ১০৪, মেন্ডিস ৭৯*, প্রিয়াঞ্জন ৫*; ইবাদত ১/২৮, মিরাজ ১/৬৮)

এ সম্পর্কিত আরও খবর