সাইফ স্পোর্টিংকে হারিয়ে নোফেল চ্যাম্পিয়ন

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 01:33:46

আগের দিন বৃষ্টিতে মাঠেই নামতে পারেনি দুই দল। কিন্তু বুধবার ঠিকই জমল মাঠের লড়াই। ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টে শেষ অব্দি বাজিমাত নোফেলের (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর)। উত্তেজনা ছড়ানো ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে শিরোপা জিতে তারা।

বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ১-০ গোলে জয় তুলে নেয় নোফেল।

সমান তালেই লড়াই হয়েছে ফাইনালে। প্রথমার্ধ ছিল গোলশূন্য। মনে হচ্ছিল অতিরিক্ত সময়ে বুঝি গড়াচ্ছে খেলা। কিন্তু ৮১তম মিনিটে নোফেলের সমর্থকদের আনন্দে ভাসালেন আবির। তার গোলেই ট্রফি জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে দলটি।

ফাইনালে ম্যাচসেরা হলেন নোফেল স্পোর্টিং ক্লাবের মো. রাকিব। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হয়েছেন বসুন্ধরা কিংসের রাশেদুল ইসলাম। তিনটি করে গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন- সাইফ স্পোর্টিং ক্লাবের ইমন মোল্লা, নোফেল স্পোর্টিং ক্লাবের আরমান হোসেন, আবাহনীর মো. ইকবাল, চট্টগ্রাম আবাহনীর মো. রাসেল, আরামবাগ ক্রীড়া সংঘের রাহুল তালুকদার ও বসুন্ধরা কিংসের রায়হান বেপারি।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন নোফেল ট্রফি ছাড়াও পেয়েছে ৩ লাখ টাকার প্রাইজমানি। রানার্স-আপ দল সাইফ স্পোর্টিং ক্লাব ট্রফিসহ পেয়েছে ২ লাখ টাকার প্রাইজমানি।

ফাইনাল শেষে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী (এমপি)। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এ সম্পর্কিত আরও খবর