মিরাজ একাই নিয়েছেন ৭ উইকেট

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-16 03:28:31

জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া ক্রিকেটারদের ছন্দ ফেরাতেই বেশ কয়েকজন ক্রিকেটারকে শ্রীলঙ্কা পাঠিয়েছে বিসিবি। ‘এ’ দলের হয়ে সেই সফরে সুযোগটা কাজে লাগালেন মেহেদী হাসান মিরাজ। ব্যাট-বল দুটোতেই সফল এই অলরাউন্ডার। ভারত সফরের আগে চারদিনের ম্যাচে যোগ্যতার পরিধিটা দেখালেন তিনি।

আনঅফিশিয়াল টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মিরাজ ৪৬.১ ওভার বল করে শিকার করেন ৫ উইকেট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও দীর্ঘ সময় ধরে বল করলেন তিনি। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ৩৭ ওভার বল করে তুলে নিয়েছেন ৭ উইকেট!

হাম্বানতোতায় প্রথমে ব্যাট করতে নেমে ৭৪ ওভারে ৫ উইকেটে ২২৩ রানে প্রথম দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা ‘এ’ দল। শুক্রবার ৩১ ওভারে ৩ উইকেট নেন মিরাজ। এরপর শনিবার ১৬.২ ওভার খেলেই বাকি ৫ উইকেট শেষ স্বাগতিকদের। মিরাজ একাই দিশেহারা করে দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। এদিন শ্রীলঙ্কা ‘এ’ দলের ৫ উইকেটের ৪টিই নেন মিরাজ। সালাউদ্দিন শাকিল পেলেন অন্য উইকেটটি।

৯০.২ ওভারে ২৬৮ রানে শেষ শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রথম ইনিংস। ম্যাচে ৭ উইকেট পেয়েছেন স্পিনার মিরাজ। তার বোলিং ফিগারটা দেখার মতো। ৩৭-১৪-৮৪-৭!

এরপর সফরকারীরা শুরু করেছে তাদের প্রথম ইনিংস। বাংলাদেশ ‘এ’ দল এ রিপোর্ট লেখা পর্যন্ত ২ উইকেটে ১৩৯ রান করেছে। ফিরে গেছেন জহুরুল ইসলাম (১) ও নাজমুল হোসেন শান্ত (৯)। সাদমান ইসলাম (৬৩*) ও অধিনায়ক মুমিনুল হক (৬৩*) উইকেটে রয়েছেন।

সফরে চারদিনের ম্যাচ শেষে তিনটি আনঅফিশিয়াল ওয়ানডেও খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

এ সম্পর্কিত আরও খবর