বিপিএলের আকাশে কালো মেঘের ঘনঘটা!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 07:50:48

এখন শরতের আকাশে সাদা মেঘের ভেলা। কিন্তু বিপিএল-সাত এর আকাশে ক্রমশ নিকষ কালো মেঘের ঘনঘটা!

একটি করে দিন যাচ্ছে আর নতুন করে প্রশ্ন উঠছে-এবারের বিপিএল কি হবে? বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে কিছুদিন আগে বার্তাটোয়েন্টিফোর এই প্রশ্ন করেছিলো। বিসিবির মিডিয়া কমিটির পাশাপাশি বিপিএলের গর্ভনিং কাউন্সিলেরও সদস্য জালাল ইউনুস। তবে বিপিএল শুরু নিয়ে স্পষ্ঠ কোন উত্তর দিতে পারেননি তিনি সেদিন। আর শনিবার, ৫ অক্টোবর বিসিবির আরেক পরিচালক আকরাম খানও সুনির্দিষ্ট করে কোনকিছু জানাতে পারলেন না। সাবেক এই অধিনায়ক তার প্রশ্নের উত্তর যা বললেন তাতে আরেকবার স্পষ্ঠ-বিপিএল সাত এর ভবিষৎ বড় শঙ্কায়!

পূর্ব নির্ধারিত সময় ৬ ডিসেম্বর থেকে এবারের নতুন বিপিএল শুরু হওয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত ঘরোয়া টি- টোয়েন্টির এই টুর্নামেন্টের শুধু শুরুর তারিখটা বাদে আর কোনকিছুই স্থির হয়নি!

এমনকি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় খেলোয়াড়দের ড্রাফটের বিষয়টি এখনো আলোচনার মধ্যেই নেই। এতো বড় একটা টুর্নামেন্ট আয়োজনের সব কিছু সামনের দু’মাসের মধ্যে চুড়ান্ত করা সম্ভব কি?

আকরাম তার অভিজ্ঞতা দিয়েই মানলেন-‘হাতে থাকা দু’মাসের সময়টা এখন অনেক টাইট হয়ে গেছে!’

বিপিএলের গর্ভনিং বডির সঙ্গে আকরাম তেমনভাবে জড়িত নন। তবে সংবাদ মাধ্যমের মতো তিনিও এবারের বিপিএলের ভবিষৎ নিয়ে কিছুটা নয়, অনেকখানিই শঙ্কিত-‘বিপিএল নিয়ে পেছনের এক সপ্তাহ কোন আলোচনা হয়নি। এখনো অবশ্য বিপিএল শুরুর জন্য হাতে সময় আছে দু’মাস। হয়তো বা সামনের সপ্তাহখানেকের মধ্যেই বোঝা যাবে পরিস্থিতি কি? যা সিদ্ধান্ত নেয়ার সেটা আমাদেরকে অল্পদিনের মধ্যেই নিতে হবে।’

জালাল ইউনুসের মতো আকরাম খানও একটা বিষয় পরিস্কার করে দিলেন-বিপিএল সাত পেছানোর কোন উপায় নেই। কারণ জানুয়ারিতেই আর্ন্তজাতিক ক্রিকেটে বাংলাদেশের ব্যস্ততা শুরু হয়ে যাবে। আর বিপিএল পূর্ব নির্ধারিত সূচির মধ্যেই করতে হবে।

আকরাম বলছিলেন-‘যদি বিপিএল করতে হয়, তবে সেটা পূর্ব নির্ধারিত সময়ের মধ্যেই করতে হবে। নইলে কঠিন হয়ে পড়বে। সময় আর পাওয়া যাবে না।’

বিপিএল-সাত শুরুর জন্য সময় দ্রুতই শেষ হয়ে আসছে। কিন্তু এখনো সিদ্ধান্তহীন বিসিবি!

এ সম্পর্কিত আরও খবর