মেসির ‘সেঞ্চুরি’র ম্যাচে বার্সার গোল উৎসব

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 22:55:16

ইনজুরি কাটিয়ে উঠে ফের চেনা ছন্দে লিওনেল মেসি। তার সঙ্গে দাপুটে ফুটবলে পথ খুঁজে পেয়েছে বার্সেলোনাও। লা লিগায় নিজেদের মাঠে সেই চেনা বার্সারই দেখা মিলল। নু ক্যাম্পে সেভিয়াকে অনায়াসে হারিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে কাতালান ক্লাবটি। রোববারের জয়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগায় দুই নম্বরে উঠেছে বার্সেলোনা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। 

রোববার রাতে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। গোলদাতা লুইস সুয়ারেস, আর্তুরো ভিদাল, উসমান দেম্বেলে আর লিওনেল মেসি।

এই গোল দিয়েই আরেকটি মাইলফলকে পা রাখেন মেসি। ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার দারুণ এক ফ্রি কিকে খুঁজে নেন নিশানা। তার পথ ধরেই বার্সেলোনার হয়ে ডি-বক্সের বাইরে থেকে গোলের সেঞ্চুরিটাও করে নেন তিনি।



একইসঙ্গে সেভিয়ার বিপক্ষে গোলের ধারাবাহিকতটাও ধরে রাখলেন মেসি। ৩৮ ম্যাচ খেলে পেলেন ৩৭তম গোল। পাশাপাশি চলতি শতাব্দীর প্রথম ফুটবলার হিসেবে স্প্যানিশ লা লিগায় টানা ১৬ মৌসুমে গোল করলেন দলের এই আর্জেন্টাইন মহাতারকা।

তবে ডি বক্সের বাইরে থেকে তার শত গোল করাটা বিস্ময়কর হয়েই থাকল। এরমধ্যে নান্দনিক ফ্রি-কিক থেকেই করেছেন ৪৩টি গোল! মেসির তুলনা আসলে মেসি নিজেই!

এদিকে সান সিরোয় রোববার রাতে সেরি এ-তে ২-১ গোলে ইন্টার মিলানকে হারিয়েছে জুভেন্টাস। এবারের লিগে ইন্টারের এটিই প্রথম হার। ম্যাচে পাওলো দিবালার গোলে এগিয়ে যায় জুভরা। ইন্টার মিলানের পক্ষে এরপরই সমতা ফেরান লাউতারো মার্তিনেস। কিন্তু তারপরই জয়সূচক গোলটি করেন গনজালো হিগুয়েন।

এ সম্পর্কিত আরও খবর