মুমিনুলদের দৃষ্টি এখন ওয়ানডে সিরিজে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 13:19:29

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুই ম্যাচের আনঅফিসিয়াল টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। তিন দিনে কমে আসা প্রথম ম্যাচের পর দ্বিতীয় টেস্টও ড্র হয়েছে সোমবার, ৭ অক্টোবর। আনঅফিসিয়াল টেস্ট সিরিজ শেষে এবার দুদল নজর সরিয়ে নিচ্ছে ওয়ানডে সিরিজে। বুধবার, ৯ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের তৃতীয় দিনের মতো চতুর্থ ও শেষ দিনও বাজে কেটেছে মুমিনুল হকদের। আলোর স্বল্পতার কারণে খেলা হয় মাত্র ৬৭ ওভার। লাল-সবুজের প্রতিনিধিরা ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসে মাঠে নামার সুযোগই পাননি।

হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিনা উইকেটে ১২৬ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা দুই উইকেট হারিয়ে দলীয় স্কোরে ২৩১ রান যোগ করে। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৩৫৭ রান দাঁড়ালে ড্র মেনে নেয় দুদল।

ওপেনার পাথুম নিসানকা নিজের ৭৫ রানের ইনিংসকে নিয়ে যান ১৯২ রানে। তার ওপেনিং সঙ্গী সঙ্গিত কুরে ৫০ রানের ইনিংসটাকে বাড়িয়ে নেন ৮৯ রানে। কুরেকে ফিরিয়ে তাদের ২১৯ রানের জুটি ভাঙেন রিশাদ হোসেন।

নিশানকা রান-আউট হওয়ার আগে কামিন্দু মেন্ডিসের (৬৭*) সঙ্গে গড়েন ১৩২ রানের পার্টনারশিপ।

বাংলাদেশের হয়ে রিশাদ হোসেন ৭৮ রান দিয়ে নেন এক উইকেট নেন।

অথচ মেহেদী হাসান মিরাজের সাত উইকেটের পর ক্যাপ্টেন মুমিনুল হকের সেঞ্চুরিতে প্রথম দুই দিন কী দাপটই না দেখিয়েছে সফরকারী বাংলাদেশ ‘এ‘ দল। কিন্তু শেষ দিনে তাদের সাফল্য বলতে দুই উইকেট। যার একটি নেন রিশাদ। অন্যটি রান-আউট।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ‘এ’ দল: ২৬৮/১০ ও ৩৫৭/২, ১০৭ ওভার (নিশানকা ১৯২, কুরে ৮৯, কামিন্দু ৬৭*; রিশাদ ১/৭৮)।

বাংলাদেশ ‘এ’ দল: প্রথম ইনিংস: ৩৩০/১০, ৮৩.১ ওভার (মুমিনুল ১১৭, সাদমান ৭৭, সোহান ৩৬ ও মিরাজ ৩৮*; সিরাজ ৫/৬৩, জয়াসুরিয়া ৩/১১৪ ও ফার্নান্ডো ২/৪৮)।

ম্যাচ ফল: ম্যাচ ড্র

সিরিজ ফল: দুই ম্যাচের সিরিজ ০-০ তে ড্র

এ সম্পর্কিত আরও খবর