ধোনির জন্য দরজা খোলা রাখলেন শাস্ত্রী

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 08:45:40

তার ফেরা নিয়ে এখনো সংশয় কাটেনি। তিনি নিজেও এনিয়ে চুপ! ভক্তরাও ঠিক বুঝতে পারছেন না বিশ্রাম কাটিয়ে কবে ফিরবেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপের পর দুটো সিরিজে মাঠে দেখা যায়নি তাকে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর খেলেন নি দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও। এবার শোনা যাচ্ছে নভেম্বরে বাংলাদেশের সঙ্গেও থাকছেন না ধোনি।

তাহলে ফিরবেন কবে ভারতের সাবেক এই অধিনায়ক?

আলোচিত এই প্রসঙ্গ নিয়ে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী। ভারতের হেড কোচ জানালেন ধোনির জন্য দরজা খোলাই রেখেছেন তারা। বলছিলেন, ‘‌দেখুন, ধোনি কবে ফিরবে সেই সিদ্ধান্ত ও নিজেই নেবে। বিশ্বকাপের পর ধোনির সঙ্গে কথা হয়নি আমার। ও আগে ক্রিকেট খেলা শুরু করুক। বিশ্বকাপের পর ধোনি আর মাঠেই নামেনি। নামলে হয়তো নির্বাচকদের জানাতো। তবে এটা বলতেই হবে- ধোনি দেশের অন্যতম সেরা ক্রিকেটার।’‌

টানা দুটি সিরিজে না খেলায় বেড়েছে ধোনির অবসরের গুঞ্জন! তাই তার এমন মানসিকতা নিয়ে উঠেছে প্রশ্ন। এক সময়ের সতীর্থকে নিয়ে গৌতম গম্ভীর জানাচ্ছিলেন, ‘কোন সিরিজে আপনি খেলবেন কিংবা কোনটাতে খেলবেন না- তা নিজে সিদ্ধান্ত নিতে পারেন না। এটা জাতীয় দলের ব্যাপার। এখানে বিশ্রাম নিলেও যোগ্যতার প্রমাণ দিয়ে ফিরতে হয়।’
গুঞ্জন আছে- আগামী ডিসেম্বরে জাতীয় দলে যোগ দেওয়ার কথা নাকি ভাবছেন ধোনি। যদিও এনিয়ে সরাসরি কিছুই বলছেন না ৩৮ বছর বয়সী সাবেক এই অধিনায়ক।

তবে সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করেন, অবসরের সিদ্ধান্ত ধোনির উপরই ছেড়ে দেওয়া উচিত। কারণ তিনি ভারতের কিংবদন্তি এক ক্রিকেটার!

আরও পড়ুন-

বাংলাদেশের বিপক্ষে ধোনির পর নেই বুমরাহ!

বাংলাদেশের বিপক্ষেও খেলছেন না ধোনি!

ঘরে ফিরলেন লেফট্যানেন্ট কর্নেল ধোনি

এ সম্পর্কিত আরও খবর