গ্রুপের ফেবারিট উরুগুয়ে

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 09:04:05

৩০ এর পর ৫০ শিরোপের চ্যাম্পিয়ন উরুগুয়ে। এরপর ফুটবলের জাদুবিদ্যা যেন ভুলে যেতে থাকে লা সেলেস্তেরা। ১৯৯৪, ৯৮ ও ২০০৬ এ বাছাইপর্বই পেরোতে পারেনি। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ফিরেই দিয়েগো ফোরলানের নৈপূণ্যে চতুর্থ হয় তারা।

উরুগুয়ের সাম্প্রতিক ছন্দ আশা জাগানিয়া। বাছাইপর্বে কনমেবল অঞ্চলে ব্রাজিলের পরই ছিল উরুগুয়ে। ১৮ ম্যাচে নয়টি জয়ের বিপরীতে চার ড্র ও পাঁচ হার তাদের। এ পর্বে ১০ গোল করে লাতিন অঞ্চলের সেরা গোলদাতা এডিনসন কাভানি। লাতিন অঞ্চলের সর্বোচ্চ গোলদাতা তিনি।

অ্যাটলেটিকো মাদ্রিদের ডিফেন্সিভ লিডার দিয়েগো গডিনের পাশে হোসে জিমিনেজ ও অভিজ্ঞ ক্যাসারেস মাক্সিমিলিয়ানো পেরেইরাদের নিয়ে উরুগুয়ের রক্ষণ রীতিমত দুর্গই বলা চলে। মাঝমাঠে নিয়ন্ত্রণের মত খেলোয়াড়ের অভাব কিছুটা রয়েছে বৈকি। মিডফিল্ডকে নড়বড়ে বলা হচ্ছচ্ছে। তবে সিরি আ’তে খেলা তরুণ দিয়েগো লাজাল্ট, রড্রিগো বেনতানকার ও লুইস তোরেইয়ারা ভরসা দিচ্ছেন সমর্থকদের।

সব মিলিয়ে অভিজ্ঞ কোচ অস্কার তাবারেজের দলটি হুমকি হতে পারে বিশ্বকাপে। গ্রুপ ‘এ’তে স্বাগতিক রাশিয়া, সৌদি আরব ও মিশরের গ্রুপ সঙ্গী হওয়ায় শেষ ষোলতে যাওয়াটা খুব একটা কঠিন নাও হতে পারে দুইবারের চ্যাম্পিয়নদের। আর নকআউট পর্বে জমাট রক্ষণের সাথে পাল্টা আক্রমণের উরুগুয়ে ভয়ংকর হবে যে কোন দলের জন্যই।

১৫ জুন মিশরের বিপক্ষে প্রথম ম্যাচ এ গ্রুপে থাকা উরুগুয়ের। দ্বিতীয় ম্যাচ সৌদি আরবের সঙ্গে ২০ জুন। গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে ২৫ জুন রাশিয়ার বিপক্ষে।

এ সম্পর্কিত আরও খবর